1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৪:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
ফের ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী ৭ দিনের রিমান্ডে শেষ কার্যদিবসে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন শ্রমিক হত্যাকাণ্ডের প্রতিবাদে ও খাদ্যের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের বিক্ষোভ যারা এতিমদের পুঁজি করে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করেন তারা অবশ্যই পাপী : মনোরঞ্জন শীল গোপাল নিজগৃহে “পরবাসী” দৃষ্টিপ্রতিবন্দী শান্ত  বাঁশখালীতে নিহত শ্রমিকদের পরিবারকে ৩ কোটি টাকা করে দিতে রিট প্রাথমিকের শিক্ষক নিয়োগে প্রস্তুতি নেবেন যেভাবে প্রতিষ্ঠানের নামে সঞ্চয়পত্র বিক্রি করতে পারবে না ব্যাংক-পোস্ট অফিস করোনা রোগী বাড়লে আর সামাল দেওয়া সম্ভব হবে না : স্বাস্থ্যমন্ত্রী ৬ মেয়ের দায়িত্ব কাঁধে, তাই সাইকেল চালিয়ে দুধ বিক্রি করেন এই ৬২ বছরের বৃদ্ধ মহিলা

অনলাইনে শিক্ষার্থীদের ফ্রি ক্লাসের সুবিধা দিচ্ছে টেলিটক

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য অনলাইনে বিনামূল্যে ক্লাস করতে দিচ্ছে সরকারি মোবাইল ফোন অপারেটর টেলিটক। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে এই ফ্রি অনলাইন ক্লাসের সুবিধা চালু হয়েছে।
টেলিটকের এই উদ্যোগের প্রশংসা করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে তিনি লিখেছেন, ‘একদিন স্বপ্ন দেখেছিলাম আমার দেশের ছেলে-মেয়েরা শিক্ষার জন্য ইন্টারনেট পাবে বিনামূল্যে। সেই স্বপ্নটা বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বাস্তবায়িত হচ্ছে। ধন্যবাদ ইউজিসি ও টেলিটক।’
খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউজিসির তথ্য যোগাযোগের প্লাটফর্ম বিডিরেনের আওতায় জুম অ্যাপ ব্যবহার করে ফ্রি অনলাইন ক্লাস করতে পারবে। বিডিরেনের ফ্রি জুম ক্লাসের লিংক শিক্ষার্থীরা নিজেদের শিক্ষকদের কাছ থেকে সংগ্রহ করবেন। এছাড়াও টেলিটকের যেকোনো সিম থেকে এই সুবিধাটি পাওয়া যাবে।
সিম থেকে ফ্রি ক্লাস করতে ‘নেটওয়ার্কে যুক্ত হওয়ার জন্য’ ন্যূনতম ডাটা ব্যালান্স থাকতে হবে। তবে বিডিরেন প্ল্যাটফর্মের মাধ্যমে যুক্ত থাকলে কোনো ডাটা চার্জ করা হবে না। ইউজিসি কর্তৃক পরিচালিত বিডিরেন ব্যবহারকারী দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সুবিধা পাবেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি