1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
কারও কাছ থেকে যেন পিছিয়ে না থাকি ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা: ১৩ জনের মৃত্যুদণ্ড রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৪ সালাহর জোড়া গোলে লিভারপুলের হ্যাটট্রিক ‘হালি’ এবার ময়লার গাড়ির ধাক্কায় নারী আহত, চালক আটক সংসার ভাঙছে তথাগত-দেবলীনার! আমিরাতের টি২০ লিগে দল কিনলেন রোনালদোদের মালিক বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত আরও বাড়লো করোনা বাড়লে আবারও বন্ধ হয়ে যাবে শিক্ষাপ্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী যেসব খাতে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে সেনাবাহিনী: স্পিকার রিটার্ন জমা বেড়েছে, করদাতা ছাড়াতে পারে ২৫ লাখ এক সেঞ্চুরি আর আরেক হাফ সেঞ্চুরিতে ২৪ ধাপ এগোলেন লিটন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো: অর্থমন্ত্রী ময়লাবাহী গাড়িচালক নিয়োগে উদ্যোগ নিয়েছি: তাপস

অনুমতি ছাড়াই বিদেশি বিনিয়াগের অস্থায়ী অ্যাকাউন্ট খোলা যাবে

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ২৮১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ ব্যাংকের পুর্বানুমতি ছাড়াই অনাবাসী টাকা, রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা এবং অর্থনৈতিক অঞ্চলের বিদেশি বিনিয়োগের অস্থায়ী অ্যাকাউন্ট খোলা যাবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করে অনুমোদিত সকল ডিলার ব্যাংকের কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশে কোম্পানি অথবা উদ্যোগে বিনিয়োগের জন্য এখন থেকে অনুমোদিত ডিলার বাংলাদেশ ব্যাংকের পুর্বানুমতি ছাড়াই অস্থায়ী অনাবাসী টাকা অ্যাকাউন্ট খুলতে পারবে।

বিদেশ থেকে পাঠানো তহবিলের জন্য অস্থায়ী বৈদেশিক মুদ্রার বিনিয়োগ অ্যাকাউন্ট খোলার জন্য উল্লিখিত নির্দেশাবলী পালন সাপেক্ষে বিনিয়োগকারীদের দ্বারা মূলধন হিসাবে অনুচ্ছেদ ২(সি) ৯ অধ্যায় অনুসরণ করতে হবে।

এছাড়াও রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা এবং অর্থনৈতিক অঞ্চলে কোম্পানি প্রতিষ্ঠার জন্য বিনিয়োগকারীরা অস্থায়ী অনাবাসী টাকা অ্যাকাউন্ট এবং অস্থায়ী বিদেশি মুদ্রার অ্যাকাউন্ট খুলতে পারবে। এজন্য ২০১৯ সালেল ১৬ মে জারি করা প্রজ্ঞাপনের ২(বি) অনুচ্ছেদ অনুসরণ করতে হবে।v

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি