1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০১ অপরাহ্ন

অবশেষে মুক্তিতে বাঁধা নেই ফারুকীর ‘শনিবার বিকেল’

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ২১ বার দেখা হয়েছে

মুক্তি পাবে দেশের জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত ছবি ‘শনিবার বিকেল। প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকে ছিল ছবিটি। তবে এখন আর মুক্তিতে কোনো বাঁধা নেই বলে জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে এই খবরটি জানিয়েছেন সাংবাদিক ও আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত। ছবিটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয়েছে আজ। এদিন সিনেমার নির্মাতা–প্রযোজকের বক্তব্য শোনার পর ছবিটি নিয়ে নিজেদের মতামত দেন আপিল কমিটির সদস্যরা। সেই সঙ্গে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনো বাঁধা নেই বলেও জানান তারা।

মন্ত্রিপরিষদ সচিবকে সভাপতি ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আহ্বায়ক করে এই প্রসঙ্গে সাত সদস্যের একটি সেন্সর আপিল কমিটি গঠন করা হয়। এতে সংসদ সদস্য ও বিশিষ্ট অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম, অভিনেত্রী সুচরিতা ও সাংবাদিক শ্যামল দত্ত সদস্য হিসেবে এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে ছিলেন।

এর আগে একই ঘটনার অনুপ্রেরণায় নির্মিত ‘ফারাজ’ সিনেমাটি আগামী ৩ ফেব্রুয়ারি মুক্তি পাবে ভারতে। আর ওই ছবিটির মুক্তির খবরটি পাওয়ার পরই ক্ষুব্ধ হন ফারুকী। তিনি দাবি করেন, ‘ফারাজ’ মুক্তির আগেই ‘শনিবার বিকেল’ মুক্তি দিতে হবে। নির্মাতার পাশাপাশি অন্যান্য নির্মাতা ও অভিনয়শিল্পীরাও সিনেমাটি মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন।

একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ফারুকী বলেন, বিভিন্ন দেশের উৎসবে ‘শনিবার বিকেল’ দেখানো হয়েছে। সেখানে বিদেশিদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরাও সিনেমাটি দেখেছেন। তারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার মতো তো কিছু পাননি। তাদের মতে, সিনেমাটি বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

প্রসঙ্গত, ‘শনিবার বিকেল’ সিনেমায় বিভিন্ন দেশের শিল্পী অভিনয় করেছেন। এর মধ্যে আছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি