1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

অভিযোগ নিষ্পত্তি হলে ই-ক্যাবের সদস্যপদ ফিরে পাবে ইভ্যালি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৮১ বার দেখা হয়েছে

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সদস্যপদ পুনর্বহালের দাবিতে ই-ক্যাবের সঙ্গে বৈঠক করেছেন প্রতিষ্ঠানটির কয়েকজন গ্রাহক ও মার্চেন্ট।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৪টার পরে ই-ক্যাবের অফিসে যান ইভ্যালির পাঁচ গ্রাহক ও মার্চেন্ট। আলোচনা শেষে সন্ধ্যা ৭টার দিকে তারা বের হন।

আলোচনায় ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল এবং জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর আলম শোভন উপস্থিত ছিলেন।

গত বুধবার গ্রাহকের অভিযোগের বিষয়ে সন্তোষজনক জবাব না দেওয়ায় ইভ্যালি, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ ও গ্লিটার্সআরএসটি ওয়ার্ল্ডের সদস্যপদ স্থগিত করে ই-ক্যাব।

ই-ক্যাব জানায়, গত ১৮ জুলাই ভোক্তা ও বিক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৬টি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল ই-ক্যাব। সেই নোটিশের পর অভিযোগের বিষয়ে সন্তোষজনক জবাব না দেওয়ায় প্রতিষ্ঠান চারটির সদস্যপদ স্থগিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার এ সিদ্ধান্তের প্রতিবাদে ধানমন্ডিতে ই-ক্যাব অফিসের সামনে বিক্ষোভ করতে আসেন ইভ্যালির গ্রাহক-মার্চেন্টরা।

বৈঠক শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় জাহাঙ্গীর আলম শোভন জাগো নিউজকে বলেন, ইভ্যালির সদস্যপদ স্থগিত করার কারণে উনারা প্রতিবাদ জানাতে এসেছিলেন। ইভ্যালির ব্যবসা চালু রাখা ও গ্রাহকদের সব রকম সহযোগিতা করতে তারা ই-ক্যাবকে আহ্বান জানান।

তিনি বলেন, ‘ইভ্যালি যদি তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ সমাধান করে সঠিক নিয়মে ব্যবসা করে তাহলে সদস্যপদ ফিরিয়ে দেওয়ার ব্যাপারে ভেবে দেখা হবে। এ কথা আমরা তাদের বলেছি।’

বৈঠকে উপস্থিত মোহাম্মদ নাসির উদ্দিন নামের এক ব্যবসায়ী জাগো নিউজকে বলেন, ‘ই-ক্যাবের নেতাকর্মীরা আমাদের সব কথা শুনেছেন। ই-ক্যাব থেকে জানানো হয়েছে ইভ্যালির সিইও রাসেল যদি কোনো প্রোপার বিজনেস মডেল দেখাতে পারেন ও তার বিরুদ্ধে যে অভিযোগ আছে সেগুলোর সমাধান হয় তাহলে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, ই-ক্যাব গ্রাহক-মার্চেন্ট সবাই আলোচনা করে ই-কমার্স ইন্ডাস্ট্রির জন্য যেটা ভালো হয় সেভাবেই কাজ করবে বলে সিদ্ধান্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি