1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:৪৪ অপরাহ্ন

অরণ্য আনোয়ারের সিনেমায় পরীমণি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৭২ বার দেখা হয়েছে

নতুন সিনেমার চিত্রনাট্য নিয়ে আলোচনার সময় পরিচালক অরণ্য আনোয়ার ও নায়িকা পরীমণি। দেশের অন্যতম শীর্ষ নাট্যনির্মাতা অরণ্য আনোয়ার প্রথমবারের মত নির্মাণ করতে যাচ্ছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। জানা গেছে তার আসন্ন এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন আলোচিত চিত্রনায়িকা পরীমণি।

গতকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে পরীমণি ও অরণ্য আনোয়ারের মধ্যে এ সিনেমার ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

জানা গেছে, অরণ্য আনোয়ারের প্রথম এ সিনেমার নাম ‘মা’। একটি হৃদয় বিদারক সত্য ঘটনা অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার নিজেই। তিনি জানান, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাতমাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প এটি। এ সিনেমায় সেই মায়ের চরিত্রেই অভিনয় করবেন পরীমণি।

পরিচালক অরণ্য আনোয়ার সাংবাদিকদের বলেন, এ গল্পটি আমি ও আমার বন্ধু পুলক কান্তি বড়ুয়া নিজেদের মধ্যে লালন করছি দীর্ঘ সময়। এতে সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্রটি হলো মায়ের। আর সিনেমা তো শুধু বানালেই তো হবে না, এর জন্য দরকার যোগ্য অভিনেতা-অভিনেত্রী। কাস্টিংয়ের শুরু থেকেই আমি সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে ঘিরে। অবশেষে গল্পটি শোনালাম পরীকে। কিন্তু দ্বিধা ছিলো যে পরী মায়ের চরিত্রে পর্দায় হাজির হবেন কি না। কিন্তু গল্পটি শোনার পর পরী যেভাবে গ্রহণ করলেন, তাতে আমি বিস্মিত ও মুগ্ধ। যদিও অভিনেত্রী বা নায়িকা পরীমণির চাইতে ব্যক্তি পরীমণি আমার কাছে পূজনীয়। প্রচলিত অন্ধকারের বিরুদ্ধে তার অবস্থান আমাকে মুগ্ধ করে। আমি গর্বিত সেই পরীর সাথেই শুরু হচ্ছে আমার প্রথম সিনেমা।

জানা গেছে, আগামী ডিসেম্বর পর্যন্ত পরীমণির কোনো সিডিউল ফাঁকা না থাকায় আগামী জানুয়ারি থেকেই পরীমণিকে নিয়ে শ্যুটিং শুরু করবেন অরণ্য আনোয়ার।

অরণ্য আনোয়ারের প্রথম সিনেমার সাথে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত পরীমণিও, বলেন- যখনই শুনি কোনো নির্মাতা প্রথমবার সিনেমা নির্মাণ করছেন, খুব ভালো লাগে। আমি সবসময় এমন নির্মাতাদের পাশে থাকতে চাই। আর অরণ্য আনোয়ারকে তো চিনি যখন আমি টিভি দর্শক, তখন থেকেই। ফলে তার প্রতি আগে থেকেই একটা মুগ্ধতা ছিলো। এগুলোও বিষয় না, দিনশেষে মূল বিষয় গল্পটা কতটা শক্তিশালী। সেই শক্তিটা আমি এ চিত্রনাট্যে পেয়েছি। এমন চরিত্রে আমি আগে কাজ করিনি। আমার তো মা নেই। এবার সেই মায়ের চরিত্রেই অভিনয় করবো। আশা করছি, নিজেকে ভাঙতে পারবো।

মা শিরোনামের এ সিনেমাটি প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও পরিচালক অরণ্য আনোয়ার। শীঘ্রই এ সিনেমার অন্যান্য কলা-কুশলীদের নাম ঘোষণা করা হবে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি