1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

‘আইএসআই-প্রধান নিয়োগ-জটিলতার অবসান হবে শুক্রবার’

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

পাকিস্তানের রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) প্রধান নিয়োগ দেওয়া হবে আগামী শুক্রবারের মধ্যে। জানালেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ। কে হবেন পাকিস্তানি স্পাইমাস্টার- এমন জল্পনা যখন তুঙ্গে তখনই এ ঘোষণা দিলেন শেখ রশিদ।

শনিবার পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ দাবি করেন, আইএসআই মহাপরিচালক নিয়োগের বিষয়টি বেসামরিক ও সামরিক নেতৃত্বের মধ্যে শান্তিপূর্ণভাবে নিষ্পত্তি হয়েছে। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, স্পাইমাস্টারকে আগামী শুক্রবারের আগেই নিয়োগ দেওয়া হবে।

এ সময় তিনি সরকার এবং সামরিক প্রতিষ্ঠানের মধ্যে ‘ফাটলের’ খবর প্রত্যাখ্যান করে বলেন, দেশে বিদ্যমান পরিবেশ ঠিক আছে এবং আমরা দুঃখিত যে ‘কিছু ভুল তথ্য অত্যন্ত সংবেদনশীল প্রতিষ্ঠানকে বিতর্কিত করার চেষ্টা করছে।’

প্রধানমন্ত্রী ইমরান খান এবং সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া সেনাবাহিনীতে মূল নিয়োগের বিষয়ে একমত ছিলেন না- এমন জল্পনার মাঝেই স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্য এলো।

লে. জেনারেল নাদিম আহমেদ আনজুমকে শীর্ষ গোয়েন্দা সংস্থাটির নতুন প্রধান হিসেবে নিয়োগের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি জারি করতে অস্বাভাবিক বিলম্বের পর বিষয়টি গত সপ্তাহ থেকে খবরে রয়েছে।

সেনাবাহিনী গত ৬ অক্টোবর এক বিবৃতিতে জানায়, আইএসআইয়ের বর্তমান মহাপরিচালক লে. জেনারেল ফয়েজ হামিদকে পেশোয়ারের কর্পস কমান্ডার করা হয়েছে এবং লে. জেনারেল নাদিম আনজুমকে তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিটি আটকে দেয়, যার ফলে বেসামরিক-সামরিক সম্পর্কে ‘ফাটল’ ধরে।

এ সপ্তাহের শুরুতে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছিলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে গুপ্তচরপ্রধান নিয়োগের ক্ষমতা রয়েছে এবং পরামর্শপ্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
সূত্র : এএনআই, ডন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি