1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমাল : সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা এমপি আনার হত্যা: কলকাতায় ডিবি প্রতিনিধিদল মধ্যরাতে মহাবিপৎ সংকেত জারি হতে পারে: দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বেনজীর, আজিজ, আনোয়ারুলের অপরাধের দায় নেবে না আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী রিমান্ডে রহস্যময় সব নাম, রাজনীতিবিদ থেকে প্রভাবশালী, বাদ যাচ্ছেন না যেন কেউই বিকেলের মধ্যেই ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে,আঘাত হানতে পারে দক্ষিণ-পশ্চিম উপকূলে বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বেনজীরের সম্পত্তি জব্দের নির্দেশ

আউশের বাম্পার ফলনে চালের দাম কমতে শুরু করেছে : খাদ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১৬৯ বার দেখা হয়েছে

এ বছর আউশ মৌসুমজুড়ে আবহাওয়ার বৈরিতা ছিল না। তাই অন্যান্য বছরের তুলনায় ফলন হয়েছে ভালো আবার বাজারে এই ধানের দামও মিলছে বেশ চড়া। সবমিলিয়ে আউশে আশা পূরণ হয়েছে কৃষকের।

রোববার (২৮ আগস্ট) সকালে নওগাঁর বেশ কয়েকটি আউশের মাঠপরিদর্শন শেষে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী বলেন, আউশধান উঠতে শুরু করায় চালের দাম কমতে শুরু করেছে। পহেলা সেপ্টেমবর থেকে খাদ্যবান্ধব কর্মসূচি চালু হতে যাচ্ছে। এর পাশাপাশি আউশ ধানের চাল বাজারে নামলে চালের দাম অবশ্যই কমে আসবে বলে দৃঢ বিশ্বাস করেন তিনি।

মন্ত্রী ব্যবসায়ীদের হুশিয়ারী দিয়ে বলেন, চালের যথেষ্ট মজুদ আছে। অযথাই ভোক্তাদেরকে কষ্ট দিয়ে অধিক মুনাফা করার চেষ্টা করবেন না। এ সময় মানুষকে স্বস্তিতে রাখার জন্য ব্যবসায়ীদের উদ্দেশে বার্তা দেন খাদ্যমন্ত্রী।

পরিদর্শনের সময় স্থানীয় চাষিদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। এর সঙ্গে সঙ্গে ধানের ভালো দাম পাবার আশ্বাও দেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি