1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

আজও লেনদেনের শুরুতেই শেয়ারবাজারে ধস

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩৪৫ বার দেখা হয়েছে

আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবারও লেনদেনের শুরুতেই ধসের মধ্যে পড়েছে দেশের শেয়ারবাজার। মাত্র আধঘণ্টার লেনদেনেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচকের বড় পতন হয়েছে।

সূচকের বড় পতনের পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। সেই সঙ্গে লেনদেনেও ধীর গতি দেখা যাচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ৩০ মিনিটে ১ ঘণ্টার লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৩ পয়েন্ট পড়ে গেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ১৪ পয়েন্ট আর ডিএসই-৩০ সূচক কমেছে ৩১ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া মাত্র ২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৮৭টির। আর ৪০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৮৪ কোটি ৫৮ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৮ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ২ কোটি ৫৩ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৭৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১০টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি