1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১১:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
রাশিয়ায় করোনা সংক্রমণে রেকর্ড, তবু লকডাউনে ‘না’ ইরানি তেল ট্যাঙ্কার দখলের চেষ্টা জলদস্যুদের, প্রতিহত করল আলবর্জ ডেস্ট্রয়ার ‘আইএসআই-প্রধান নিয়োগ-জটিলতার অবসান হবে শুক্রবার’ গোপনে’ হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল চীন, অবাক যুক্তরাষ্ট্র বাতিল হচ্ছে পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বিশ্বকাপের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা সয়াবিন তেলের দাম আরেক দফা বাড়ছে এদেশ সকল ধর্মের মানুষের : স্বরাষ্ট্রমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ২০১ জন করোনায় আরও ১৬ জনের মৃত্যু রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের জন্য বোঝা : প্রধানমন্ত্রী জামায়াত ছাড়া বিএনপি অচল : ওবায়দুল কাদের ‘দাঙ্গা লাগিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করাই ছিল তাদের উদ্দেশ্য’ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আমরা মিটিং করে যাচ্ছি : বাণিজ্যমন্ত্রী জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় টাইগাররা

আজ শেষ হচ্ছে সরকারি স্কুলে প্রথম তালিকার ভর্তি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৭১ বার দেখা হয়েছে

সরকারি স্কুলে লটারির মাধ্যমে নির্বাচিত প্রথম তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ হচ্ছে বুধবার বিকেল পাঁচটায়। এ সময়ের মধ্যে যারা ভর্তি হবে না, পরে তাদের জন্য আর সুযোগ থাকছে না।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া তথ্যমতে, ১৯ জানুয়ারি পর্যন্ত প্রথম তালিকার প্রায় ৮২ শতাংশ শিক্ষার্থী ভর্তি হয়েছে। বুধবার শেষ দিন বাকি শিক্ষার্থীদের মধ্যে বেশিরভাগই ভর্তি হবেন বলে আশা প্রকাশ করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ প্রসঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মো. জালাল উদ্দিন (মাধ্যমিক) বলেন, প্রথম ধাপে ভর্তির জন্য আমরা যথেষ্ট সময় দিয়েছি। বৃহস্পতিবার থেকে অপেক্ষমাণ তালিকার শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়ে যাবে। তাই আজকের মধ্যে যারা ভর্তি হবে না পরে তাদের আর সুযোগ থাকছে না।

গত ১৪ জানুয়ারি সরকারি মাধ্যমিক স্কুল লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি আগামী ২০ জানুয়ারির মধ্যে শেষ করার নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সে সাথে কোটা ও অন্যান্য সব কাগজ যাচাই করে অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তিও শেষ করতে হবে ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে।

ভর্তি নির্দেশনায় বলা হয়েছে, লটারির ফলাফল অনুযায়ী নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত শিক্ষার্থীদের মূল জন্ম নিবন্ধন সনদ, মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, সংরক্ষিত কোটা থাকলে সে সংক্রান্ত কাগজ যাচাই করে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

এর আগে গত ১১ জানুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে লটারি মাধ্যমে সারাদেশের ৩৯০টি স্কুলের ৭৭ হাজার ১৪৪জন শিক্ষার্থীকে বাছাই করা হয়। সে সঙ্গে সম-পরিমাণ অপেক্ষমাণ তালিকাও প্রকাশ করা হয়।

এ বছর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সারাদেশের ৩৯০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে ৯ম শ্রেণির ভর্তিতে মোট ৭৭ হাজার ১৪০টি শূন্য আসনে চাহিদা আসে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি