1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
বিয়ে না করে সন্তান জন্মদান: কিশোর-কিশোরীর অভিভাবককে তলব ক্যানসার গবেষণায় বাংলাদেশি গবেষকের সাফল্যে নোয়াখালীর ড. মো. জসিম কর ফাঁকি ও অর্থপাচার রোধে ‘কমন রিপোর্টিং স্ট্যান্ডার্ড’ অবলম্বন করুন: টিআইবি সুইস ব্যাংকে জমা অর্থের বিষয়ে সুনির্দিষ্ট কোনো ব্যক্তির তথ্য চায়নি বাংলাদেশ মার্চেই শেষ হবে সায়েদাবাদে আধুনিক বাস টার্মিনাল নির্মাণ: মেয়র তাপস বাংলাদেশের বিশেষ কোন দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত সম্রাটের জামিন বাতিলের আদেশ বহাল ক্রিমিয়ার মুক্তির মধ্য দিয়েই ইউক্রেন যুদ্ধ শেষ হবে : জেলেনস্কি ইরানের স্যাটেলাইট মহাকাশে পাঠাল রাশিয়া রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেপ্তার ৫৫

আধা ঘণ্টায় ডিএসইতে লেনদেন ১৫১ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ২৬৩ বার দেখা হয়েছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের দুই পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এ সময় বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। আলোচ্য সময়ে সবচেয়ে বেশি শেয়ারের দর বেড়েছে বিমা খাতে। তবে লেনদেনে এগিয়ে বস্ত্র খাত।

জানা গেছে, আলোচ্য সময়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার লেনদেন হয়েছে ১৫১ কোটি ৭৬ লাখ ৮৩ হাজার টাকা। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ১ কোটি ৮৫ লাখ ৯৭ হাজার ৯৭০ টাকা। এসময়ে দেশের উভয় পুঁজিবাজারেই বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

মঙ্গলবার ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৫০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯৫টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

সিএসইর লেনদেনে অংশ নেয়া ৮৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৪টির। কমেছে ২৩টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৩৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক কিছুটা কমে অবস্থান করছে দুই হাজার ১৭৬ পয়েন্টে।

অন্যদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৪৬৪ পয়েন্টে। সিএসইএক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৯৪ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ১০০ পয়েন্টে। সিএসই-৫০ সূচক দুই পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৬৪ পয়েন্টে। সিএসআই কিছুটা কমে অবস্থান করছে এক হাজার ৭১ পয়েন্টে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি