1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০১:০৩ পূর্বাহ্ন

আরও ১৭৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১০৩ বার দেখা হয়েছে

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৭৬ জন ভর্তি হয়েছেন। তারমধ্যে রাজধানীর হাসপাতালে ১৩৫ জন ও জেলাগুলোর হাসপাতালে ৪১ জন ভর্তি হন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৮৪ জনে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৯৬ জন।

বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ৬৮৪ জনের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৫০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে রয়েছেন ১৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৭৬ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৩ জন ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ৭২ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪১ জন ভর্তি হন।

১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (১১ নভেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৫ হাজার ২৪১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ হাজার ৪৬১ জন।

হাসপাতালে ভর্তি ২৫ হাজার ২৪১ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাই মাসে ২ হাজার ২৮৬ জন, আগস্ট মাসে ৭ হাজার ৬৯৮, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং ১১ নভেম্বর পর্যন্ত ১ হাজার ৫৮৬ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়। এর মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং ১১ নভেম্বর পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি