1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২০ অপরাহ্ন

আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকার রঙে ৩ সেতু, দেখতে মানুষের ভিড়

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ৬৯ বার দেখা হয়েছে
আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকার রঙে ৩ সেতু, দেখতে মানুষের ভিড়
আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকার রঙে সেতু

দুনিয়া এখন কাঁপছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনায়। সারা বিশ্বের মতোই বাংলাদেশও মাতোয়ারা বিশ্বকাপের আনন্দে। বিশ্বকাপ ফুটবলকে ঘিরে চলে নানান আয়োজন। প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতেও কেউ কার্পণ্য করেন না।নিজের পছন্দের দেশটির পতাকা টানাতে দেখা যায় বাসাবাড়িতে। আবার জার্সি গায়ে পছন্দের দেশটিকে সমর্থন জানান অনেক ফুটবলপ্রেমীরা।সারা বিশ্বের মতো সেই আনন্দ ছুঁয়েছে পাহাড়ের শহর রাঙ্গামাটিতেও।

সেখানকার আর্জেন্টিনা ও ব্রাজিলের ফুটবলপ্রেমীরা বাসার ছাদে পতাকা টানিয়ে কিংবা গায়ে জার্সি পরে নয় ব্যতিক্রমী এক আয়োজন করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তারা।আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়েছেন পাহাড়ের তিন সেতু।পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার পুরানবস্তী-ঝুলিক্যা পাহাড় সংযোগ সেতু ও শহরের আসামবস্তীর ব্রাহ্মণটিলা সংযোগ সেতুটি আর্জেন্টিনা দলের আকাশী-সাদা পতাকার রঙে রাঙানো হয়েছে।

অপরদিকে, রাঙামাটি শহরের আসামবস্তী এলাকায় অবস্থিত পর্যটকদের জন্য জনপ্রিয় স্পট আসামবস্তী ব্রিজটি ব্রাজিল দলের হলুদ সবুজ রঙের পাতাকার রঙে রাঙানো হয়েছে।শহরের দুইটি সেতুর রঙ আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকার রঙে রাঙানোর কারণে সেতুগুলো এখন আর্জেন্টিনা ও ব্রাজিল সেতু নামে পরিচিতি পেয়েছে।

ব্রাজিল দলের সমর্থকরা জানান, ব্রাজিলের খেলাকে মনে প্রাণে ভালোবাসি বলেই রাঙ্গামাটির আসামবস্তী সেতুটি ব্রাজিলের পাতাকার রঙে রাঙানো হয়েছে।অন্যদিকে আর্জেন্টিনা সমর্থকরা বলেন, রাঙ্গামাটি শহরের দুটি সেতু আর্জেন্টিনা পতাকার রঙে সাজিয়ে দেওয়ায় আমাদের খুবই ভালো লাগছে। এ জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই।

রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম বলেন, ফুটবল খেলাকে আমরা সবাই ভালোবাসি। কিন্তু সবার মনে রাখতে হবে আমরা যারা বিল্ডিংয়ের ছাদে এবং বিভিন্ন জায়গায় ফুটবল দলগুলোর পতাকা টানাচ্ছি সবার আগে বাংলাদেশের পতাকাকে ওপরে রাখতে হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি