1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ 

মোঃ সুমন কাজী
  • আপডেট : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৩৮৯ বার দেখা হয়েছে
মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়ন ভুমি সহকারী মোঃ রফিকুল ইসলামের বিরুদ্ধে ঘুষ বানিজ্যের অভিযোগ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর। 
অভিযোগ সুত্রে জানা যায়, গত ১৬ ই মার্চ পূর্ব সুবিদখালী গ্রামের মৃত মোঃ আতাহার আলী মোল্লার ছেলে মোঃ শামিম মোল্লা উপজেলা ভূমি অফিসে ২০ শতাংশ জমির রেকর্ড করাতে চাইলে ভুক্তভোগীর কাছে ভূমি সহকারী মোঃ রফিকুল ইসলাম প্রথমে ১ লক্ষ টাকা, পরে ৫০ হাজার টাকা এবং অবশেষে ২০ হাজার টাকা চায়। ভুক্তভোগীর কাছে এত টাকা দেওয়া সম্ভব না বলে পরবর্তীতে ২০ শতাংশ জমি দাখিলা কাটিতে বললে ৩ হাজার টাকা নেয়।
লেখাপড়া না জানা ভুক্তভোগী শামিম নিজে পড়তে না পেরে এখানেও হেরে গেলেন। তারপরও হাল ছাড়েননি শামিম। তিনি পড়তে না পারলেও অন্য একজনকে দাখিলার জমা রশিদ পড়াইলে শামিম জানতে পারেন দাখিলার রশিদে ২৩১/- টাকা লিখে দিয়েছেন। এরপর বাধ্য হয়ে বাকি ২৭৬৯/- টাকা ফেরত পাওয়া সহ তার অনিয়ম দূর্নীতির জন্য আইনানুগ শাস্তি দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌস বরাবর অভিযোগ করেন।
অভিযোগের ব্যাপারে ভূমি সহকারী রফিকুল ইসলাম বলেন, দাখিলায় যে টাকা লেখা আছে তার অতিরিক্ত ১/- টাকাও আমি নেইনি।
এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজানীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি