1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ-ভারত তেলের পাইপলাইন বসানোর কাজ শেষ হবে জুন নাগাদ বিশ্বে করোনায় আরও ৫ হাজারের বেশি মৃত্যু হর্ষ বর্ধন শ্রিংলা ঢাকায় আসছেন আজ যুক্তরাষ্ট্রকে তোয়াক্কা না করেই ভারতকে এস-৪০০ সরবরাহ করছে রাশিয়া ১০০ কোটি টাকায় বিয়ের ছবি-ভিডিও’র স্বত্ব বিক্রি ভিকি-ক্যাটের! বিশ্ব পরে, নিজ দেশেরই সেরা নন রোনালদো! ঢালিউড ফিল্ম মিউজিক অ্যাওয়ার্ডে সম্মাননা পেলেন সাবিনা ইয়াসমিন ভারতের রাষ্ট্রপতির সফরে সম্পর্কের প্রাধান্যের প্রতিফলন ঘটবে: নয়াদিল্লী মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বললেন প্রধানমন্ত্রী বিয়ের জন্য রাজস্থানে ভিকি-ক্যাটরিনা মার্চে মুক্তি পেতে পারে বঙ্গবন্ধুর বায়োপিক: তথ্যমন্ত্রী কপিরাইট: বাংলালিংকের কাছে ১০ কোটি টাকা চান জেমস-মাইলস শীতের রাতে সুইমিং পুলে উষ্ণতা ছড়ালেন গৌরব-ঋদ্ধিমা গবেষণার মাধ্যমে নাক ডাকার চিকিৎসা সুবিধা দেওয়া দরকার: শিক্ষামন্ত্রী অশ্বিনের টুইটের পর ‘ভেরিফাইড’ হলেন এজাজ

ইনস্টাগ্রামের জন্মদিন আজ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৩০১ বার দেখা হয়েছে

প্রযুক্তি ডেস্ক
ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের জন্মদিন আজ। ১০ বছর আগে এই দিনে যাত্রা শুরু করে প্লাটফর্মটি। ধীরে ধীরে এটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। বর্তমানে ইনস্টাগ্রামের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটিরও বেশি।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, আইফোন-৪ বাজারে আসার কয়েক মাস পর ২০১০ সালের ৬ অক্টোবর অ্যাপ স্টোরে যুক্ত হয় ইনস্টাগ্রাম। ২০১২ সালের এপ্রিলে অ্যাপটির অ্যান্ড্রয়েড ভার্সন ছাড়া হয়। অ্যান্ড্রয়েড ভার্সন ছাড়ার এক দিনের মধ্যে ১০ লাখেরও বেশিবার এটি ডাউনলোড হয়।

ইনস্টাগ্রামের বেশ কয়েকটি ফিচার ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। এগুলোর মধ্যে অন্যতম একটি ‘স্টোরিজ’। ব্যবহারকারীরা স্টোরিজে তাদের পছন্দের ছবি বা ভিডিও দিতে পারেন। ২৪ ঘণ্টা সেই স্টোরি অন্যরা দেখতে পান এবং এরপর তা স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায়।

এ বছরের জুলাইয়ে স্ট্যাটিস্টার এক প্রতিবেদনে বলা হয়, ইনস্টাগ্রাম সবচেয়ে বেশি জনপ্রিয় যুক্তরাষ্ট্রে। দেশটিতে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটিরও বেশি। এরপর ভারত ও ব্রাজিলে অ্যাপটির ব্যবহারকারী আছে যথাক্রমে ১০ কোটি ও ৯ কোটি ১০ লাখ।

জন্মদিন উপলক্ষে ইনস্টাগ্রাম অ্যাপে নতুন একটি অপশন যুক্ত করেছে কর্তৃপক্ষ। এই অপশনের মাধ্যমে হোম-স্ক্রিন আইকন পরিবর্তন করা যাবে। কয়েক ধরনের আইকন থেকে ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো আইকনটি বাছাই করতে পারবেন।

এম এ হালিম

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি