Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা হুতিদের – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা হুতিদের

নিউজ ডেস্ক
  • আপডেট : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৪ বার দেখা হয়েছে

ইসরায়েলের বিরুদ্ধে ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী হুতি যোদ্ধারা। শনিবার (৩ ফেব্রুয়ারি) বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় লোহিত সাগরের তীরবর্তী শহর ইলাতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইরান-সমর্থিত ইয়েমেনের এই বিদ্রোহী গোষ্ঠীটি

প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েমেনের ইরান-মিত্র হুতি যোদ্ধারা শুক্রবার (০২ ফেব্রুয়ারি) জানিয়েছে, তারা ইসরায়েলি শহর ইলাতের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এসময় ইসরায়েলি বাহিনী গাজায় আক্রমণ বন্ধ না করা পর্যন্ত তাদের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে যাওয়ার হুমকিও দিয়েছে গোষ্ঠীটি।

ইসরায়েলি সামরিক বাহিনী এর আগে বলেছিল, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘অ্যারো’ শুক্রবার লোহিত সাগর এলাকায় সারফেস টু সারফেস মিসাইল আটকে দিয়েছে।

এদিকে, গত ৭ অক্টোবর ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লোহিত সাগরের গুরুত্বপূর্ণ শিপিং রুটে ইয়েমেনের ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীরা ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে এই হামলা আরও তীব্র হয়েছে এবং এর মধ্যেই শুক্রবার ইসরায়েলে এ হামলার ঘটনা ঘটল।

হুতি যোদ্ধাদের রুখে দিতে ধারাবাহিকভাবে হামলা চালায় যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যসহ লোহিত সাগরে গঠিত জোট। ওই হামলার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিজেই স্বীকার করেন, তাদের হামলা হুতিদের রুখে দিতে পারেনি। পরে যুক্তরাজ্যের পক্ষ থেকেও জানানো হয়, তারা হুতিদের সঙ্গে সংঘাতে জড়াতে চায় না। পাশাপাশি ওই রুটে চলাচলকারী জাহাজগুলো নিজেদের রুট পরিবর্তন করে নিয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি