1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

ইসলামী বক্তা আমির হামজাসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১৮ আগষ্ট

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ৩৫ বার দেখা হয়েছে

মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব: সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আলোচিত ইসলামী বক্তা মো. আমির হামজাসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ১৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।
মঙ্গলবার এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিলো। এদিন রাষ্ট্রপক্ষ তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে অভিযোগ গঠন শুনানি করার আবেদন করে। শুনানি শেষে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান রাষ্ট্রপক্ষের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন তারিখ ধার্য করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান জাকির এ তথ্য জানান।
এ মামলার অপর আসামিরা হলেন, আল সাকিব, মাহমুদুল হাসান গুনবী, আলী হাসান উসামা, হারুন ইজাহার চৌধুরী, মো. আব্দুল্লাহ ও আনোয়ার হোসেন। এছাড়া এদিন জামিনে থাকা আমির হামজাসহ ছয় আসামি আদালতে হাজিরা দেন। অপরদিকে কারাগারে আটক আসামি সাকিবকে আদালতে হাজির করা হয়।
মামলা সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় ২০২১ সালের ৫ মে শেরেবাংলা নগর এলাকা থেকে আবু সাকিব নামের এক আসামিকে গ্রেফতার করে সিটিটিসি ইউনিট। পরে হামলার পরিকল্পনায় প্ররোচনার অভিযোগে আলী হাসান ওসামা নামের আরেক আসামিকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়। এ মামলায় আবু সাকিব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। আসামি আমির হামজা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদমূলক প্রচার চালিয়ে আসছিলেন। তার উগ্রবাদমূলক প্রচারণায় উদ্বুদ্ধ হন আসামি আবু সাকিবসহ অন্যরা। তদন্ত শেষে ২০২৩ সালের ২১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির ইন্সপেক্টর কাজী মিজানুর রহমান আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি