1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
বিএনপি জামায়াত দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের উপর হামলা চালাচ্ছে: তথ্যমন্ত্রী রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪২ আইনি লড়াইয়ে ১২ বছর পর স্বপদে ফিরলেন অধ্যক্ষ আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক শিশুরা : প্রধানমন্ত্রী রংপুরের এসপিসহ ৭ কর্মকর্তাকে বদলি বিভিন্ন স্থানে মন্দির-মণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ ‘বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী দেশে তাণ্ডব করেছে’ দক্ষিণ কোরিয়া সফরে গেলেন সেনাপ্রধান কী অপরাধ ছিল ছোট্ট রাসেলের, প্রশ্ন প্রধানমন্ত্রীর শেখ রাসেলের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা ইভ্যালি পরিচালনায় বিচারপতিকে প্রধান করে কমিটি গঠন নওগাঁয় ছাত্রদলসহ বিএনপির ৬ নেতা কারাগারে প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ কর্মীদের জন্য কোটি টাকার ডুপ্লেক্স ফ্ল্যাট ভাড়া নিলেন সালমান সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের

ই-কমার্স নীতিমালা কার্যকর চায় ই-ক্যাব

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২৪ বার দেখা হয়েছে

সদস্য সংখ্যা কমলেও ই-কমার্স নীতিমালা কার্যকর চায় ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। আজ মঙ্গলবার (১২ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে অনলাইন কেনাকাটায় সচেতনতামূলক ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে এ দাবি জানায় সংগঠনটি।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি শমী কায়সার বলেন, দুই বছর ধরে অনেকের সঙ্গে আলোচনা করে ক্রেতা ও বিক্রেতার স্বার্থ বিবেচনায় রেখে ই-কমার্স নীতিমালা তৈরি করা হয়েছে। এটা কার্যকর করতে না পারলে ভবিষ্যতে ই-কমার্স ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে। তিনি বলেন, ই-কমার্স নীতিমালা কার্যকর করতে গিয়ে সদস্য সংখ্যা ১৬শ থেকে ১২শ নেমে আসলেও ই-কমার্স নীতিমালা কার্যকর চায় ই-ক্যাব।

গত রোববার থেকে শুরু হওয়া ১০ দিনের অনলাইন কেনাকাটা উৎসবের আজ ছিল তৃতীয় দিন। এবারের উৎসবের প্রতিপাদ্য হচ্ছে, ‘জেনে, শুনে, বুঝে-শপিং করুন অনলাইনে’।

সম্প্রতি অনলাইন ব্যবসায় নানা ধরনের প্রতারণার অভিযোগের পরিপ্রেক্ষিতে ক্রেতাদের অনলাইন কেনাকাটায় সচেতন করতে দেশের কিছু প্রতিষ্ঠিত ই-কমার্স প্রতিষ্ঠান ও ই-ক্যাবের উদ্যোগে এই প্রচারণা শুরু করা হয়।

অনুষ্ঠানে বক্তারা জানান, ই-ক্যাব চাচ্ছে এসক্রো সার্ভিসের মাধ্যমে যেন পণ্যের কেনাকাটা হয়। এতে গ্রাহকের ঠকে যাওয়ার সম্ভবনা কমে যাবে। এ ক্ষেত্রে ইতিমধ্যে এসক্রোতে আটকে যাওয়া টাকা কবে নাগাদ ক্রেতারা ফেরত পাবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ই-ক্যাব জানায়, এ বিষয়ে সঠিক কোনো তথ্য তাদের কাছে নেই।

আজকের ডিলের প্রতিষ্ঠাতা ফাহিম মাশরুরের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এটুআই একশপ ই-কমার্সের দলনেতা রেজওয়ানুল হক, পাঠাওয়ের প্রেসিডেন্ট ফাহিম আহমেদ, দেশীয় পোশাক বিক্রির ওয়েবসাইট আদির প্রধান পরিচলন কর্মকর্তা ফাতেমা বেগমসহ আরও অনেকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি