1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ১,১৯০ পাকিস্তান ক্রিকেটকে খুন করল নিউজিল্যান্ড : শোয়েব আক্তার সংবিধানের আলোকেই আগামী দিনের নির্বাচন : কৃষিমন্ত্রী মাস্ক ছাড়াই যুক্তরাজ্যের মন্ত্রিসভার বৈঠক গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে : ওবায়দুল কাদের জলবায়ু নিয়ন্ত্রণে বিশ্ব নেতাদের প্রতি বাইডেনের আহ্বান মা হচ্ছেন কাজল চীন থেকে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা মোদির জন্মদিনে রেকর্ড দুই কোটি টিকা প্রয়োগ ভারতের শিক্ষা আন্দোলনের শহীদদের প্রতি মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধাঞ্জলি নিবেদন ঠাকুরগাঁও জেলা জাতীয় ছাত্র সমাজের আলোচনা ও পরিচিতি সভা মাহফুজ আনাম ও শাহীন আনামের কুশপুত্তলিকা দাহ হিন্দু মহাজোটের ই-কমার্সের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : ডিএমপি প্রধান চীন থেকে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬০

ঈদ কবে তা জানা যাবে বুধবার সন্ধ্যায়

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ১৯১ বার দেখা হয়েছে

এক মাস সিয়াম সাধনার পর মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপনের দিন নির্ধারিত হবে আগামীকাল বুধবার। এ উৎসবকে কেন্দ্র করে বুধবার বিকাল থেকেই শাওয়ালের চাঁদ দেখার জন্য অগণিত মুসলিম আকাশের দিকে তাকিয়ে থাকবেন। বুধবার শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে ঈদ হবে বৃহস্পতিবার। আর চাঁদ দেখা না গেলে ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে শুক্রবার। আগামীকাল সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় ঈদের দিন চূড়ান্ত হবে।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, বুধবার মাগরিবের নামাজের পর ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে বৈঠকে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। বৈঠকে সভাপতিত্ব করবেন ধর্ম প্রতিমন্ত্রী ও কমিটির সভাপতি মো. ফরিদুল হক খান। বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ কিংবা ৯৫৫৮৩৩৭ নম্বরে ফোন করে সংশ্লিষ্ট জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাতে অনুরোধ করা হয়েছে। জানানো যাবে ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করেও।

এদিকে করোনাভাইরাস মহামারির কারণে গতবারের মতো এবারো ভিন্ন আবহে ঈদ উদযাপন করবে মুসলমানরা। ধর্ম মন্ত্রণালয়ের উর্ধ্বতন এক কর্মকর্তা জানান, গত বছরের মতো এবারো ঈদগাহ অথবা খোলা জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেক মসজিদেই একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে। নামাজ শেষে কারো সঙ্গে কোলাকুলি বা হাত মেলানো যাবে না। ঈদ উপলক্ষে করোনাকালীন ঈদ জামাত নিয়ে শিগগিরই নির্দেশনাসহ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এর আগে, রমজানের শুরুতে ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি ওয়াক্ত নামাজ এবং তারাবির নামাজে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ইমাম, মুয়াজ্জিন ও খাদেমসহ ২০ জনের বেশি মুসল্লী নিয়ে জামাত করা যাবে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি