1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

উপাচার্য-সহ-উপাচার্য যোগদান ও পদত্যাগ করলে জানাতে হবে ইউজিসিকে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ২২৪ বার দেখা হয়েছে

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে উপাচার্য (ভিসি), সহ–উপাচার্য ও কোষাধ্যক্ষ পদে সরকার কর্তৃক নিয়োগ, নিয়োগ করা ব্যক্তিদের যোগদান ও পদত্যাগ–সংক্রান্ত তথ্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক স্মারকে এ কথা বলা হয়েছে।

ইউজিসি বলছে, বিশ্ববিদ্যালয়গুলোর ভাইস চ্যান্সেলর (ভিসি), প্রো-ভাইস চ্যান্সেলর (প্রো-ভিসি) ও ট্রেজারার পদ গুরুত্বপূর্ণ। তাই এসব পদে সরকার কর্তৃক নিয়োগ, নিয়োগ ব্যক্তিদের যোগদান ও পদত্যাগ–সংক্রান্ত তথ্য বিভিন্ন নীতিনির্ধারণী ব্যাপারে প্রয়োজন হয়ে থাকে। এ জন্য বেসরকারি সব বিশ্ববিদ্যালয়কে এসব পদে নিয়োগ, যোগদান ও পদত্যাগ–সংক্রান্ত তথ্য পাঠাতে বলেছে কমিশন।

এ স্মারকটি সব বেসরকারি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়েছে। স্মারকে বলা হয়, ‘আপনার বিশ্ববিদ্যালয়ে সরকার কর্তৃক উল্লিখিত পদগুলোতে নিয়োগপত্র জারি করার অব্যবহিত পরে নিয়োগ ব্যক্তিদের যোগদান করা অথবা না করা কিংবা পদত্যাগ করা–সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট কাগজপত্র সহকারে তাৎক্ষণিকাভাবে ই-মেইলে ([email protected]) এবং হার্ডকপি আকারে কমিশনে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি