Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
একজন মানবিক ড্রাইভার  ফজলুল হক – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

একজন মানবিক ড্রাইভার  ফজলুল হক

আবু তাহের বাপ্পা
  • আপডেট : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৯৩ বার দেখা হয়েছে

আবু তাহের বাপ্পা : ফজলুল হক । বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট  অন্ত কমিশনারেট এর একজন ড্রাইভার হিসেবে কর্মরত । কিন্তু পুরো কমিশনারেট-এ একজন মানবিক মানুষ হিসেবে খ্যাতি অর্জন করেছেন। সংস্থায় কর্মরত ড্রাইভারদের পাশাপাশি অন্য যে কোন সহকর্মির যে কোন বিপদ আপদে তিনি অনেকটাই আস্থার মানুষ হিসেবে পরিচিত ।

কীভাবে  তিনি এমন আস্থার জায়গা সৃষ্টি করলেন সে বিষয়ে অনেকের সাথে কথা বলে জানান গেছে, ফজলুল হক  পেশায় একজন ড্রাইভার হলেও তার মনটা অনেক সরল ও মানবিক । কারো সমস্যার কথা জানলে তিনি সেখানেই নিজের সামর্থ নিয়ে ছুটে যান। নিজে না পারলে অন্যদের সহযোগিতা নিয়ে সে সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ব্যাকুল থাকেন। এ কারণে বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে সবার কাছে তিনি স্বজন হিসেবে পরিচিত।

তিনি বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অন্ত কমিশনারেট ড্রাইভার সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক। দায়িত্ব পালনকালে তিনি অনেক ভাল কাজের উদহরণ সৃষ্টি করেছেন। এর মধ্যে ড্রাইভারদের জন্য একটি স্থায়ী অফিস স্থাপনে সক্ষম হয়েছেন তিনি। এ ছাড়া তাদের একজন সহকর্মির সন্তান অসুস্থ হয়ে পড়লে নিজে এবং সকলের সহযোগিতা নিয়ে মানবিকভাবে পরিবারটির পাশে দাঁড়ান। তিনি নিজ উদ্যোগে সহযোগিতা সংগ্রহ করে ১লাখ ৮৪ হাজার টাকা তুলে দেন অসহায় পরিবারটির হাতে। সে টাকায় অসুস্থ শিশুটি সুস্থ হয়ে ওঠে ।

এর বাইরে করোনা কালে নিজের জীবন বাজি রেখে তিনি কর্মকর্তা, বন্ধু, সহকর্মিদের পাশে ছিলেন সব সময়। করোনার তোয়াক্কা না করে যে কারোর যে কোন সেবার প্রয়োজনে দিন রাত কাজ করে গেছেন। কাউকে হাসপাতালে নিতে হবে, কারো জন্য ঔষুধ কিনতে হবে, কারোর ঘরে খাবার পৌঁছুতে হবে সবখানে ছিলেন তিনি। সে কারণে সবাই এক ধরণের সম্মানের চোখে দেখেন তাকে।

অবশ্যই ভাল কাজ করলে কিছু শত্রুতা জন্মে যায়। সে ভাবে মানবিক ড্রাইভার ফজলুল হকেরও  কিছু শত্রু জন্মে গেছে। তার সম্পদ নেই । তবু তিনি কোটি পতি । এমন তথ্য দিয়ে গনমাধ্যমে সংবাদ প্রচার করেছে একটি কুচক্রিমহল। অবশ্য এর প্রতিবাদও করেছেন তিনি। সব মিলে নিজের কাজে খুশি ড্রাইভার ফজলুল  হক। তিনি জীবনের বাকি সময় পেশাগত সহকর্মিসহ সবার কাজে লাগতে পারেন সেটাই শুধূ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি