1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:০০ পূর্বাহ্ন

একটানা ২৪ ঘণ্টার সংস্কারকাজে সচল সিলেটের রেল যোগাযোগ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক,সিলেট : লাইনচ্যুত ট্রেন উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেলপথে প্রয়োজনীয় সংস্কারকাজ প্রায় ২৪ ঘণ্টার মধ্যে শেষ করায় সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আজ শনিবার ভোররাত চারটায় ঢাকা থেকে সিলেটগামী ট্রেন চলার মধ্য দিয়ে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। এরপর সিলেট থেকে ঢাকাগামী ট্রেনটিও ভোর পাঁচটায় ছেড়েছে।
সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, একটানা ২৪ ঘণ্টার সংস্কারকাজ শেষে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও রেলস্টেশনের অদূরে বিয়ালীবাজারে ঢাকা-সিলেট রেলপথে তেলবাহী ট্রেনের অয়েল ট্যাংকার লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়েছিল। মাইজগাঁও রেলওয়ের স্টেশনমাস্টার মনির হোসেন বলেন, গতকাল শুক্রবার রাত ১২টার দিকে রেল চলাচলের সক্ষমতার বিষয়টি জানানো হয়।
রেলওয়ে পরিবহন বিভাগ জানায়, গত বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ হয়। গতকাল সকাল থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত ট্যাংকারগুলো উদ্ধার ও ক্ষতিগ্রস্ত প্রায় ৮০০ মিটার রেলপথ মেরামত করে। রেলওয়ের ছয়টি ইউনিটের ২০০ কর্মী একটানা ২৪ ঘণ্টা কাজ করেছেন। তেলবাহী কয়েকটি ট্যাংকার থেকে তেল ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন সেগুলো সংগ্রহ করতে হুমড়ি খেয়ে পড়ে। চারটি অয়েল ট্যাংকার থেকে ১ লাখ ৬০ হাজার লিটার তেল পড়ে যায়।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একটি ছড়ার ঝুঁকিপূর্ণ রেলসেতু দ্রুতগতিতে পাড়ি দিতে গিয়ে লাইনচ্যুতির ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতি জানতে পাঁচ সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ের বিভাগীয় আঞ্চলিক ব্যবস্থাপক (পথ) সাদিকুর রহমান। তিনি বলেন, তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি