1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:০১ অপরাহ্ন
শিরোনামঃ
ভূমিকম্পে কাঁপল দেশ আমেরিকায় প্রতিবছর মিসিং ১ লাখ মানুষ: পররাষ্ট্রমন্ত্রী সংক্রমণ কমলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী বিএনপি’র লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ সরকারের কাছে আছে : তথ্যমন্ত্রী ভারতে এক দিনে ৩ লাখ ৪৭ হাজার জনের করোনা শনাক্ত দ্রাবিড়ের সঙ্গে প্রেম করতো রাবিনা! সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবল দিয়ে চলবে: স্বাস্থ্যমন্ত্রী চর্চা, বিতর্ক, গুঞ্জন আমার পেশার অঙ্গ: পাওলি দাম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ বিপিএলের পর্দা উঠছে আজ আর্সেনালকে হারিয়ে কারাবাও কাপের ফাইনালে লিভারপুল দাপুটে জয়ে ঘুরে দাঁড়াল টাইগার যুবারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে শেষ আটে বিলবাও ইসকো-হ্যাজার্ড নৈপুণ্যে কোয়ার্টারে রিয়াল

একেই বলে মানবতা! হাত কড়ার পরির্বতে পেলো ফুলের শুভেচ্ছা সাজাপ্রাপ্ত আসামি 

আরএম সেলিম শাহী
  • আপডেট : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ১১৫ বার দেখা হয়েছে
শেরপুরঃ
দীর্ঘদিন থেকে পালিয়ে বেড়াচ্ছিলেন মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামী আব্দুর রাজ্জাক। পরে পরিবারের মাধ্যমে মোবাইল নম্বর সংগ্রহ করে ওই আসামীর সঙ্গে যোগাযোগ শুরু করেন থানার ওসি। এক পর্যায়ে ওই আসামীকে পালিয়ে না থেকে আত্মসমর্পণের পরামর্শ দেন এবং তাকে সহযোগিতার আশ্বাস দেন ওসি। অবশেষে ওসির কথায় আশ্বস্ত হয়ে রবিবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে থানায় উপস্থিত হয়ে আত্মসমর্পণ করেন আব্দুর রাজ্জাক। স্বেচ্ছায় আত্মসমর্পণ করায় তাকে হাতকড়া না পরিয়ে তার হাতে ফুল তুলে দেওয়া হয়। রাজ্জাক উপজেলার বনকালি এলাকার মৃত আঃ জব্বারের ছেলে।
থানার পুলিশ জানায়, আব্দুর রাজ্জাক ২০১৪ সালের ঝিনাইগাতী থানার একটি মাদক মামলার আসামি। এর পর থেকেই পালিয়ে জীবনযাপন করেন তিনি। মাদবদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের হওয়া ওই মামলায় ২০২১ সালে আদালত তাকে ৬ মাসের সাজা দেন। আব্দুর রাজ্জাক পলাতক থাকায় আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এর পর থানার পুলিশ তাকে গ্রেপ্তারে চেষ্টা চালায়। একই সঙ্গে পরিবারের মাধ্যমে মোবাইল নম্বর সংগ্রহ করে ওই আসামীর সঙ্গে যোগাযোগ শুরু করেন থানার ওসি। এক পর্যায়ে ওই আসামীকে বুঝিয়ে পালিয়ে না থেকে আত্মসমর্পণের পরামর্শ দেন এবং তাকে সহযোগিতার আশ্বাস দেন ওসি। পরে দীর্ঘদিন পলাতক থাকার পর স্বেচ্ছায় থানায় এসে ধরা দেন তিনি ।
আসামী আব্দুর রাজ্জাক বলেন, মামলার পর থেকে বাড়ি ছেড়ে পালিয়ে জীবনযাপন করছিলেন। তার অনুপস্থিতিতে আদালত তাকে ছয় মাসের সাজা দেন। পরোয়ানা পেয়ে থানার পুলিশ কয়েক তাকে গ্রেপ্তার করতে বাড়িতে অভিযান চালায়। বাড়িতে না থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি। অনেক দিন পলাতক থাকতেও ভাল লাগছিল না তার। তাই ওসির পরামর্শে থানায় উপস্থিত হয়ে স্বেচ্ছায় ধরা দেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা পাওয়ার পর তাকে গ্রেফতারের জন্য অভিযান চালানোর পর জানতে পারি তিনি পলাতক। এর পর তার মোবাইল নম্বর সংগ্রহ করে তাকে পালিয়ে না থেকে আত্মসমর্পণের পরামর্শ দিলে আজ থানায় এসে ধরা দেন। বিকালে আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
ওসি আরো বলেন, আব্দুর রাজ্জাকের মাকে থানা পুলিশের পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি