1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:১১ অপরাহ্ন

এক অনুমোদনেই অটোগ্যাস স্টেশন স্থাপন করা যাবে পেট্রল পাম্পে

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৬২৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
সিএনজি রিফুয়েলিং স্টেশন এবং পেট্রল পাম্পে অটোগ্যাস ফিলিং স্টেশন স্থাপনে এতদিন নতুন করে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অনুমোদন নেয়ার বিধান ছিল। কিন্তু এখন থেকে দ্বিতীয়বার অনুমোদন নেয়ার প্রয়োজন হবে ন।

রোববার (৪ অক্টোবর) এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৬ সালের ৩১ জুলাই জারিকৃত ‘তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (অটোগ্যাস) রিফুয়েলিং স্টেশন ও রূপান্তর ওয়ার্কশপ স্থাপন, পরিচালন এবং রক্ষণাবেক্ষণ নীতিমালা, ২০১৬’ এর অনুচ্ছেদ ৩ নিম্নরূপভাবে সংশোধন করা হলো-

জেলা প্রশাসকের অনাপত্তি গ্রহণ করে সিএনজি রিফুয়েলিং স্টেশন এবং পেট্রল পাম্প তথা পেট্রোলিয়াম ফিলিং স্টেশন স্থাপন করা হলে একই অবস্থানে অর্থাৎ একই কমপ্লেক্সে অটোগ্যাস ফিলিং স্টেশন স্থাপনের ক্ষেত্রে পুনরায় জেলা প্রশাসকের অনাপত্তি গ্রহণের প্রয়োজন নেই। তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (অটোগ্যাস) রিফুয়েলিং স্টেশন ও রূপান্তর ওয়ার্কশপ স্থাপন, পরিচালন এবং রক্ষণাবেক্ষণ নীতিমালা, ২০১৬’ নীতিমালার অন্যান্য সকল শর্তাদি অপরিবর্তিত থাকবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ সংশোধেনের আগ পর্যন্ত সময়ে একই জায়গায় অটোগ্যাস ফিলিং স্টেশন স্থাপনেও আলাদা অনুমোদনের নেয়ার প্রয়োজন পড়ত।

 

এম এ হালিম

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি