1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
রবিবার, ১৩ জুন ২০২১, ১০:২১ অপরাহ্ন
শিরোনামঃ
ইসলামের ভ্রাতৃত্ব ও মূল্যবোধের সঠিক প্রচার ও প্রসারের লক্ষ্যে বর্তমান সরকার নানাবিধ পদক্ষেপ নিয়েছেন: ধর্ম প্রতিমন্ত্রী কোম্পানীগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষ; আ.লীগের ১৬৩ কর্মীর বিরুদ্ধে মামলা করেন পুলিশ প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত বাংলাদেশ অর্জনের অন্তরায়: প্রজ্ঞা বাংলাদেশে ভ্যাট নিবন্ধন নিল ফেসবুক ঝিনাইদহ থেকে ডাকাতি হওয়া পাটভর্তি ট্রাক খুলনা থেকে উদ্ধার, গ্রেফতার ৭ করোনা বিবেচনা করে ইউপি নির্বাচন হবে : সিইসি ঝিনাইদহে গৃহবধু রিতু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন রংপুর বিভাগের ৮টি জেলার মধ্যে শুদ্ধাচার পুরষ্কার পেলেন গাইবান্ধার বিজ্ঞ জেলা প্রশাসক আবদুল মতিন গাইবান্ধা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ও শ্রেষ্ঠ এসআই গোবিন্দগঞ্জ থানা মির্জা ফখরুল প্রচণ্ড মিথ্যাচার করেন বলে ড. হাছান মাহমুদের দাবী

এবার ফিলিস্তিনিদের তিরস্কার করলেন সৌদি প্রিন্স

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ১৮৩ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক
ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের শান্তি চুক্তির সমালোচনা করায় ফিলিস্তিনিদের তিরস্কার করেছেন সৌদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান প্রিন্স বন্দর বিন সুলতান বিন আবদুল আজিজ।

সোমবার সৌদি মালিকানাধীন আল-আরাবিয়াহ টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ফিলিস্তিনি কর্তৃপক্ষের সমালোচনাকে তিরস্কারযোগ্য ও সীমালঙ্ঘন বলে আখ্যায়িত করেন।

তিনি বলেন, ফিলিস্তিনি সংকট একটি ন্যায়সঙ্গত সংকট হওয়া সত্ত্বেও তার সমর্থকেরা ব্যর্থ হয়েছেন। কিন্তু ইসরাইলের বিষয়টি অন্যায় হলেও তার সমর্থকেরা সফলতার প্রমাণ দিয়েছে। ৭০ বা ৭৫ বছর আগের ঘটনার সারমর্ম মূলত এটিই।

সাবেক এই সৌদি রাষ্ট্রদূত বলেন, ফিলিস্তিনি নেতারা ঐতিহাসিকভাবে কিছু আলোচনা জিইয়ে রেখেছেন। তারা সর্বদা পরাজয়ের অংশে বাজি ধরে। যাতে তাদের খেসারত দিতে হয়।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, আগস্টে দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণে সম্মত হয়েছে সংযুক্ত আরব আমিরাত। পরে সেপ্টেম্বরে সৌদির ঘনিষ্ঠ মিত্র বাহরাইনও ইহুদিবাদী রাষ্ট্রটির সঙ্গে চুক্তি করে।

তাদের এই চুক্তিকে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেন ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। প্রবীণ ফিলিস্তিনি আলোচক হানান আশরাইও এই চুক্তিকে বেইমানি বলে আখ্যা দেন।

তবে এ চুক্তি নিয়ে সরাসরি কোনো বক্তব্য রাখেননি সৌদি আরব। কিন্তু শান্তি প্রতিষ্ঠার বিষয়ে অঙ্গীকারের কথা জানিয়েছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে ধনী দেশটি।

এম এ হালিম

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি