1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
মুফতি ইব্রাহীম আটক বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা দেশে পৌঁছেছে করোনা টিকার বুস্টার ডোজ নিলেন বাইডেন দ্বিতীয় ডোজ টিকার আওতায় ১ কোটি ৬৫ লাখ মানুষ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা কার্যক্রম শুরু শেখ হাসিনা তাঁর পিতার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি দুই সিটির ১২৯ কেন্দ্রে গণটিকা দেওয়া হবে কাল বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে অবদান রাখছে ভারত : দোরাইস্বামী স্বাস্থ্য অধিদফতরের পরিচালক পদে রদবদল স্পিকারের সঙ্গে মালদ্বীপের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা : প্রধানমন্ত্রী সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টায় বিএনপি: তাজুল ইসলাম প্রধানমন্ত্রীর জন্মদিনে ই-পোস্টার প্রকাশ তিনটি শর্ত না মানায় বাদ দীঘি, বনির নায়িকা শালুক

এ.কে.এম. দেলোয়ার হোসেন এফসিএমএ (এ্যাডাস্ট) এর ট্রেজারার হিসেবে যোগদান

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৭৯ বার দেখা হয়েছে

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)এর সাবেক প্রেসিডেন্ট এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্টটেন্স (সাফা) এর বর্তমান প্রেসিডেন্ট ও কাউন্সিল সদস্য জনাব এ.কে.এম. দেলোয়ার হোসেন এফসিএমএ মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মহোদয়ের সানুগ্রহ সম্মতিক্রমে ১লা আগষ্ট ২০২১ তারিখে অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (এ্যাডাস্ট) এর ট্রেজারার হিসেবে যোগদান করেছেন। ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ড. রফিক উদ্দিন আহমেদ তাঁকে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভিনন্দন জানান। এ সময় রেজিস্ট্রার জনাব মোঃ আব্দুল কাইউম সরদার, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মোঃ কামরান চৌধুরী, এ্যাডভাইজর, আই.এম.সি জনাব শাহারুল আলম মিনা ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।২০২১ সালের ১ জানুয়ারি থেকে জনাব এ. কে. এম. দেলোয়ার হোসেন এফসিএমএ সাফার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
জনাব এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) একজন ফেলো সদস্য। তিনি ২০০৪ এবং ২০১৩ সালে আইসিএমএবির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে প্রথমবার আইসিএমএবির কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে পরবর্তী প্রতিটি কাউন্সিলেই তিনি নির্বাচিত হয়েছেন।
২০০৪ সালে কনফেডারেশন অব এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টসের (কাপা) বোর্ড সদস্য এবং স্ট্র্যাটেজিক কমিটির সদস্য নির্বাচিত হন।
এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ দেশের বৃহত্তর রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনে (বিএসএফআইসি) ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ডিরেক্টর (ফিন্যান্স) হিসেবে দায়িত্ব পালন করেছেন।তিনি দুই মেয়াদে (২০১৪- ২০১৯) রূপালী ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের সদস্য ছিলেন।
এ ছাড়াও তিনি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, খুলনা শিপইয়ার্ড ও নারায়ণগঞ্জ ডকইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ ডিজেলপ্ল্যান্ট লিমিটেড, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক ছিলেন।
উল্লেখ্য, সার্কভুক্ত অঞ্চলের ৮টি দেশের পেশাদার হিসাববিদদের সংগঠন হলো সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা)। ১৯৮৪ সালে এটি প্রতিষ্ঠিত হয়। জনস্বার্থে ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে হিসাব বিজ্ঞান পেশার মান বজায় রেখে এর প্রসারের জন্য এই সংগঠনটি কাজ করে যাচ্ছে। জ্ঞানের প্রসার এবং ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ডস (আইএএস) সঙ্গে সংশ্লিষ্ট বিষয়াবলী একীভূত করা এবং পেশার মান উন্নয়ন এর লক্ষ্য। হিসাববিজ্ঞান পেশাকে উন্নত করার লক্ষ্যে সাফা নেতৃস্থানীয় ভূমিকা পালন করছে। আঞ্চলিক পরিসরে বিভিন্ন মেম্বার বডি মিলিয়ে প্রায় ৩,৭৫,০০০ পেশাদার হিসাবদিগণ সাফার সাথে সম্পৃক্ত রয়েছেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি