1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

ওটিসির দুই কোম্পানির প্রত্যেক পরিচালককে জরিমানা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১২৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
আইন লঙ্ঘন করায় ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটের দুই কোম্পানি কাশেম সিল্ক মিলস এবং কাশেম টেক্সটাইল মিলসের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) এক লাখ টাকা করে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ট এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার অনুষ্ঠিত কমিশন সভায় এ জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

তিনি জানান, কাশেম সিল্ক মিলস ৩০ সেপ্টেম্বর ২০১৫, ৩০ সেপ্টেম্বর ২০১৬ এবং ৩০ সেপ্টেম্বর ২০১৭ এর নিরীক্ষিত বার্ষিক প্রতিবেদন ৩১ ডিসেম্বর ২০১৫, ৩১ ডিসেম্বর ২০১৬ এবং ৩১ ডিসেম্বর ২০১৭ এর প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ৩১ মার্চ ২০১৬ ও ৩১ মার্চ ২০১৭, ৩১ ডিসেম্বর ২০১৯ এর দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন ২০১৫, ৩০ জুন ২০১৬ ও ৩০ জুন ২০১৯ এর তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ অ্যান্ড নোটিফিকেশন আন্ডার সেকশন ২ সিসি অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ ভঙ্গ করেছে। এ কারণে কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতীত) এক লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

অপর প্রতিষ্ঠান কাশেম টেক্সটাইল মিলস ৩০ সেপ্টেম্বর ২০১৫, ৩০ সেপ্টেম্বর ২০১৬ এবং ৩০ সেপ্টেম্বর ২০১৭ এর নিরীক্ষিত বার্ষিক প্রতিবেদন ৩১ ডিসেম্বর ২০১৫, ৩১ ডিসেম্বর ২০১৬ এবং ৩১ ডিসেম্বর ২০১৭ এর প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ৩১ মার্চ ২০১৬ ও ৩১ মার্চ ২০১৭, ৩১ ডিসেম্বর ২০১৯ এর দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন ২০১৫, ৩০ জুন ২০১৬ ও ৩০ জুন ২০১৯ এর তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ অ্যান্ড নোটিফিকেশন আন্ডার সেকশন ২সিসি অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ ভঙ্গ করেছে। এ কারণে কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতীত) এক লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি