1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

‘করোনাকালে মেডিকেলে অটোপাশের প্রস্তাব এসেছিল, আমি রাজি হইনি’

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ২৬ বার দেখা হয়েছে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। আমাদের দক্ষ চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী রয়েছে। হাসপাতালগুলোকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যন্ত্রপাতি সচল রাখলে, ডাক্তার নার্সদের ইন্টারপার্সোনাল রিলেশনশিপ ভালো রাখতে হবে। রেগুলার সুপারভিশন করতে হবে। তবেই দেখবেন হাসপাতাল আন্তর্জাতিক মানের হয়ে গেছে।বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ে কুমিল্লা ও এর আশপাশের ৬ জেলার বিভিন্ন স্বাস্থ্য স্থাপনার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনার সময়ে আমাকে অনেকেই বলেছিল মেডিকেল স্টুডেন্টদের অটোপাশ দেওয়ার জন্য। আমি সাফ জানিয়ে দিয়েছি, না এটা হবে না। পরীক্ষা হবে, পরীক্ষার মাধ্যমেই পাশ করে আসতে হবে মেডিকেল স্টুডেন্টদের।

করোনার টিকার প্রসঙ্গে মন্ত্রী বলেন, করোনার টিকার জন্য ৪৫ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। বহু দেশে বিনামূল্যে টিকা দেয়নি। টাকা দিয়ে কিনে নিতে হয়েছে। আমরা সব মানুষকে বিনামূল্যে টিকা দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই সম্ভব হয়েছে।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি ডা. আবুল বাসার খুরশিদ আলম, জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেনসহ জেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি