1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২৯ অপরাহ্ন

করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৭ বার দেখা হয়েছে

পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার জহির আব্বাস আছেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। দিন চারেক আগে করোনায় আক্রান্ত হওয়ার পর ইংল্যান্ডের প্যাডিংটনের সেন্ট ম্যারিস হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

প্রাথমিকভাবে অক্সিজেন সার্পোটে রাখা হয়েছিল পাকিস্তানের সাবেক অধিনায়ককে। মঙ্গলবার তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। খবর জিও নিউজের।

দুবাই থেকে লন্ডনে যাওয়ার পথে জহির আব্বাস করোনা আক্রান্ত হন বলে জানা গেছে। লন্ডনে পৌঁছানোর পরেই তিনি কিডনিতে যন্ত্রণা অনুভব করেন। নিউমোনিয়াও ধরা পড়ে। তার ডায়ালাইসিস করা হয়েছে।

আব্বাসের পরিবারের পক্ষ থেকে সাবেক এই ক্রিকেটারের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করার অনুরোধ জানানো হয়েছে। আপাতত ৭৪ বছর বয়সী এই কিংবদন্তির সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না বলেও সূত্রের খবর।

জহির আব্বাস ১৯৬৯ থেকে ১৯৮৫ পর্যন্ত ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৭৮টি টেস্ট ও ৬২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে ২০টি হাফসেঞ্চুরি ও ১২টি সেঞ্চুরিসহ ৫০৬২ রান তার নামের পাশে। ওয়ানডে ক্রিকেটে ৭টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটিসহ করেছেন ২৫৭২ রান।

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ৩৫ হাজার রান রয়েছে জহিরের। একমাত্র এশিয়ান ব্যাটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরি করা এই ক্রিকেটারকে ‘এশিয়ান ব্র্যাডম্যান’ ডাকা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি