1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪২ অপরাহ্ন

করোনা এখন নিয়ন্ত্রণে: স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার দেখা হয়েছে

করোনা সংক্রমণ এখন নিয়ন্ত্রণে আছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, সংক্রমণ এক সময় ৩৩ শতাংশ থাকলেও বর্তমানে তা সাড়ে চার শতাংশে নেমে এসেছে। শুধু সংক্রমণই নয়, একসময় দৈনিক মৃত্যু ৩০০ জনের কাছাকাছি হলেও বর্তমানে তা ২১ জনে নেমে এসেছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বক্ষণিক নির্দেশনা, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও গণমাধ্যমসহ সবার সম্মিলিত চেষ্টায় করোনা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ফলে খুলে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। ব্যবসা-বাণিজ্যের গতি ফিরে এসেছে। প্রায় স্বাভাবিক হয়ে এসেছে জীবনযাত্রা। করোনা নিয়ন্ত্রণের অন্যতম আরও একটি কারণ হচ্ছে টিকা।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু হয় উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রদানের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন।

এ পর্যন্ত দেশে বিভিন্ন উৎস থেকে বিভিন্ন কোম্পানির মোট পাঁচ কোটি ৫২ লাখ টিকা পাওয়া গেছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও জানান, এর মধ্যে প্রথম ডোজের দুই কোটি ৪২ লাখ টিকা দেওয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৬০ লাখ জনকে। মোট চার কোটি দুই লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। এখনো হাতে মজুত রয়েছে দেড় কোটি ডোজ টিকা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি