1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ মে ২০২২, ১১:০৯ অপরাহ্ন
শিরোনামঃ

করোনা ‘পজিটিভ’ কনে, তাই পিপিই পরে বিয়ে

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৩১৩ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজস্থানে বিয়ের দিন সকালে কনের করোনা পরীক্ষায় ‘পজিটিভ’ আসার পর পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পরেই বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন এক দম্পতি। খবর এএনআই। রাজস্থানের বড়ার কেলওয়ারা কোভিড সেন্টারে ওই বিয়ের আয়োজন সম্পন্ন হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদসংস্থা এএনআই ওই বিয়ের অনুষ্ঠানের ভিডিও শেয়ার করার পর মুহুর্তে ওই ভিডিও ছড়িয়ে পড়ে।
এদিকে, ওই বিয়ের আসরে অতিথি বলতে ছিলেন মাত্র একজন। আর একজন পুরোহিত বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। তারাও পিপিই পরেছিলেন বলে জানিয়েছে বিবিসি।
অন্যদিকে, বর-কনে বিয়ের ঝলমলে পোশাকের বদলে পিপিই পরলেও বরের মাথায় ছিল পাগড়ি। ভিডিওতে দেখা গেছে, গ্লাভস-ফেস শিল্ড পরা ওই দম্পতি শারীরিক দূরত্ব বজায় রেখেই মালাবদল করাসহ বিয়ের অন্যান্য আনুষ্ঠানিকতা সেরেছেন।
পাশাপাশি, স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিয়েই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে বর ও কনের পরিবার। স্বাস্থ্য বিভাগ বর-কনে সহ প্রত্যেককে পিপিই কিট সরবরাহ করেছে এবং কোভিড সেন্টারে বিয়ের ব্যবস্থা করে দিয়েছে।
এ ব্যাপারে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা আরিফ বলেন, বর-কনের পরিবার সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। তারপরও প্রথা অনুযায়ী তাদেরকে বিয়ে সারতে হয়েছে। যেহেতু কিছু আনুষ্ঠানিকতা আগেই সম্পন্ন হয়ে গিয়েছিল। তাদের সেন্টিমেন্টের দিকটি বিবেচনা করে প্রশাসন সব সুরক্ষা ব্যবস্থাসহ এই বিয়ের অনুমতি দিয়েছে।
তিনি বলেন, উদ্বেগ নিয়েই কোভিড-১৯ মহামারির এই সময়ে অভিনব ব্যবস্থায় এ বিয়ে সারতে হল। কনে এবং তার মা করোনা ‘পজিটিভ’ এবং তারা এখন ওই কোভিড সেন্টারে কোয়ারেনটাইনে রয়েছেন বলে জানান আরিফ।
বিয়ের পর কনে এবং বরকেও কোভিড সেন্টারে আইসোলেশনে রাখা হয়েছে। স্বাস্থ্য কর্মকর্তা আরিফ জানিয়েছেন, কনেকে পরবর্তীতে আরও কয়েকবার কোভিড-১৯ পরীক্ষা করানো হবে এবং পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসলেই কেবল তাকে স্বামীর কাছে যেতে দেওয়া হবে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি