Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
করোনা পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ : প্রকাশ্যে ক্ষমা চাইলেন কিম জং উন! – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

করোনা পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ : প্রকাশ্যে ক্ষমা চাইলেন কিম জং উন!

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ৭৩৯ বার দেখা হয়েছে
করোনা পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ : প্রকাশ্যে ক্ষমা চাইলেন কিম জং উন!
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক
করোনা মহামারি পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হওয়ায় জনসাধারণের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। এমনকি তাকে চোখ মুছতেও দেখা যায়। এই প্রথম কোনো ইস্যুতে তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে দেখা গেল।

‘দ্য গার্ডিয়ান’-এর তথ্যমতে, পার্টির ৭৫তম বার্ষিকীতে বক্তব্য রাখার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন কিম। তিনি বলেন, উত্তর কোরিয়ার মানুষের প্রত্যাশা মতো তিনি কাজ করতে পারেননি। এজন্য তিনি ক্ষমা চেয়ে নিচ্ছেন। এই কথা বলার সময় নিজের চশমা খুলে চোখও মোছেন।

পূর্বপুরুষ ও ঐতিহ্যের কথা উল্লেখ করে কিম জং উন বলেন, কিম ২ সাং ও কিম জগ ইলের উদ্দেশ্য পূরণ করার জন্য দেশের মানুষ আমাকে এই দায়িত্ব অর্পণ করেছে। কিন্তু আমি অত্যন্ত চেষ্টা করেও নাগরিকদের জীবনের সব অসুবিধা কমাতে পারিনি। এর জন্য আমার আফসোস রয়েছে।

সমালোচকরা বলছেন, কিম জং উনের এভাবে বদলে যাওয়ার পেছনে অন্যতম কারণ হচ্ছে করোনাভাইরাস ও পারমাণবিক অস্ত্রের ওপর বিধিনিষেধ। করোনা ও পারমাণবিক অস্ত্রের ওপর বিধিনিষেধের কারণে তার নেতৃত্বের ওপর প্রচুর চাপ রয়েছে বলে মনে করছেন অনেকে।

নিজের আবেগময় বক্তৃতায় করোনার জেরে সারা বিশ্বজুড়ে চ্যালেঞ্জিং সময়ের কথা উল্লেখ করেন। একই সঙ্গে দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়নের ইচ্ছাও প্রকাশ করেন তিনি। যদিও আমেরিকা নিয়ে তেমন কিছু বলেননি।

বরাবরই বিতর্কিত নেতা হিসেবে দেখা গিয়েছে কিম জংকে। খবরের নানান শিরোনামে থাকেন তিনি। সেই কিমের চোখে জল দেখে কিছুটা অবাক গোটা বিশ্ব।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি