1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
টাকা নয়, কাজ দিয়েই মানুষের হৃদয় ও মন জয় করা যায়: আইজিপি আওয়ামী লীগ সবাই করতে পারবে তবে নেতৃত্বে আসবে ত্যাগীরা : তথ্যমন্ত্রী ২৫ কোটি ডলার ঋণ অনুমোদন এডিবির জাতিসংঘে কাশ্মীর বিরোধের সমাধান চাইলেন ইমরান খান বৈশ্বিক মঙ্গলের জন্য কাজ করবে কোয়াড জোট : মোদি করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ৮১৮ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২২১ জন হাসপাতালে ভর্তি বিশ্বনেতারা প্রধানমন্ত্রীর কাছে উন্নয়ন ও নেতৃত্বের গল্প শুনতে চান : তথ্যমন্ত্রী দেশের উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার : পরিকল্পনামন্ত্রী বিশ্ব মানবতার কণ্ঠস্বর জননেত্রী শেখ হাসিনা : পলক ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে : টেলিযোগাযোগমন্ত্রী প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী আগামী জুনের মধ্যে পদ্মা সেতুর উদ্বোধন : ওবায়দুল কাদের রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউর সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

করোনা প্রতিরোধে “সচেতন হই, নিরাপদে রই” ক্যাম্পেইন করছে “আমাদের প্রিয় সৈয়দপুর’ 

শাহজাহান আলী মনন
  • আপডেট : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৮২ বার দেখা হয়েছে
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ শহর আমার, দেশ আমার, সচেতনতা সৃষ্টির দায়িত্বও আমাদের। মনে রাখবেন আপনার আগাম সতর্কতায়ই আপনাকে এবং আপনার পরিবারকে সুস্থ্ ও নিরাপদে রাখতে সহায়তা করবে। তাই সচেতন হই, নিরাপদে রই। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে ব্যতিক্রম এই সচেতনতামূলক মাইকিং চোখে পড়েছে সৈয়দপুর উপজেলায়। ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এভাবেই তাদের নাগরিক দায়িত্ব পালন করছে। শুক্রবার (৯ এপ্রিল) সর্বসাধারণকে আগাম সতর্কতা অবলম্বন সহ করোনা ভাইরাস নিয়ে কোন গুজব বা আতংকিত না হয়ে আগাম সচেতনতা ও সরকারের দেওয়া নির্দেশনা অনুসরণ করতে বলা হচ্ছে সে মাইকিংয়ে।
সংগঠনের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারীর নেতৃত্বে আজিম, সামিউল, রাজা, শাহবাজ, সামির, , সোহেলসহ সংগঠনের অন্যান্য সদস্যরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওই সচেতনতা মূলক প্রচারনা চালিয়েছে উপজেলা জুড়ে।
জরুরী কাজে ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার, মাস্কছাড়া অযথা ঘোরাফেরা করা যাবে না, শিক্ষার্থীদের দলবেধে যেখানে সেখানে আড্ডা দেয়া থেকে বিরত থাকা, সর্বদা সামাজিক দুরুত্ব বজা রাখা, বিদেশ ফেরতদের ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকা, প্রতিনিয়ত সাবান স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, হাত মেলানো, কোলাকোলি প্রথা ও মানুষের সমাগম, সভা, সমাবেশ থেকে বিরতসহ সরকারি নির্দেশনা অনুসরণ করতে উপজেলার শহর ও গ্রামে দিনব্যাপি ওই সচেতনতামূলক মাইকিং করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর সদস্যরা।
সংগঠনের সামিউল আলিম জানান, করোনার দ্বিতীয় ঢেউ মহামারী আকার ধারণ করেছে দেশে। আমাদের সৈয়দপুর জনবহুল উপজেলা হওয়ায় শহরটি যেনো বারুদের উপর দাড়িয়ে। এখন যদি জনগনকে সচেতন না করা হয় তাহলে করোনার সংক্রমন ঠেকানো যাবে না। আর নাগরিক দায়িত্ব বলেই আমরা নিজ খরচে জনগনকে সচেতন করতে বেরিয়েছি। চলবে আরও কয়েকদিন।
উল্লেখ্য, সৈয়দপুর বিমানবন্দরে বিদেশীদের আনাগোনা ও সৈয়দপু ঘনবস্তি ও জনবহুল উপজেলা হওয়ায় করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে অস্থিরতা দেখা দিয়েছে। এ নিয়ে জনসাধারণের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। তাই অস্থিরতা ও আতংক দুর করতেই আগাম সতর্কতা সচেতনতা সৃষ্টি করে জনসাধারণকে নিরাপদে রাখতে সহায়তা করবে এই উপলব্ধি সৃষ্টির জন্যই সংগঠনটি কাজ করছে করোনাকালে।(

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি