1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৩৭ অপরাহ্ন

করোনা: বিশ্বজুড়ে মৃত্যু-শনাক্ত বেড়েছে

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৪৩ বার দেখা হয়েছে

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৪ লাখ ৭৯ হাজার ৬২ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৩০ জনের। এর আগে গতকাল (বুধবার) ৩ লাখ ৬৮ হাজার ৪১৮ জন শনাক্ত এবং ৬ হাজার ৪৭৩ জন মারা গেছেন।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য প্রকাশ করে।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮৭ লাখ ৮৮ হাজার ১৭৭ জন, মৃত্যু হয়েছে ৫০ লাখ ৩৬ হাজার ৪৭০ জনের এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৮২১ জন।

এদিকে করোনায় গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৯০১ জন এবং মারা গেছেন ১ হাজার ৪৩৩ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৪৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৯ জনের। যুক্তরাজ্যে আক্রান্ত ৪১ হাজার ২৯৯ জন এবং মৃত্যু ২১৭ জন। ভারতে আক্রান্ত ১৩ হাজার ৯৬৫ জন এবং মৃত্যু ৪৫৮ জনের।

এছাড়া তুরস্কে ২৪৬, জার্মানিতে ১৮৪, ব্রাজিলে ১৮৬, ফিলিপাইনে ১৮৬, মেক্সিকোতে ২৬৯ এবং ইউক্রেনে মৃত্যু ৭২০ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি