1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
করোনা মহামারিতে ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু : ডব্লিউএউচও হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রানি করোনার নতুন সংক্রমণ রোধে স্কুল ও ফ্লাইট বন্ধ করল চীন ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি বাংলাদেশের বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি প্রাণহানি ডিএমপির ৭ পুলিশ কর্মকর্তা বদলি জানুয়ারি থেকে ক্লাস বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো পরিকল্পনা আওয়ামী লীগের নেই : হুইপ স্বপন পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সুপার টুয়েলভ নিশ্চিত বাংলাদেশের শ্রাবন্তীর ভিডিওতে নিন্দার ঝড়! বিশ্বকাপের রেকর্ড গড়লেন সাকিব ২২ হাজার ছাড়াল ডেঙ্গু রোগীর সংখ্যা সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্বে সজাগ থাকতে হবে : পরিকল্পনামন্ত্রী সরকারও চায় একটি শক্তিশালী বিরোধী দল থাকুক: ওবায়দুল কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

করোনা মোকাবিলায় সেনা নামাচ্ছে জাপান-দক্ষিণ কোরিয়া

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১৯৫ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস মহামারি মোকাবিলায় এবার সেনাবাহিনী নামাতে যাচ্ছে জাপান ও দক্ষিণ কোরিয়া। গত কয়েকদিনের সংক্রমণ তথ্য বিশ্লেষণ করে দুই দেশেই তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। তাই এবার মারণ রোগের থাবা গুঁড়িয়ে দিতে সেনাতেই ভরসা রাখছে সিউল ও টোকিও। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।
জাপানি সংবাদমাধ্যমের খবর অনুসারে, করোনা মহামারির প্রকোপ সবচেয়ে বেশি পড়েছে জাপানের হক্কাইদো ও ওসাকা অঞ্চলে। সেখানে রোগীর চাপে রীতিমতো নুয়ে পড়েছে হাসপাতালগুলো। পর্যাপ্ত সংখ্যায় স্বাস্থ্যকর্মী না থাকায়, কোভিড টেস্ট ও চিকিৎসায় হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। অমানুষিক চাপের মুখে পড়েছেন স্বাস্থ্যকর্মীরাও। তাই সেখানে সেনাবাহিনীর নার্স ও ডাক্তারদের মোতায়েন করতে চলেছে প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগার সরকার।
করোনার দাপটে কাঁপছে দক্ষিণ কোরিয়াও। সংক্রমণের শুরুর দিকে লকডাউন জারি করেনি দক্ষিণ কোরিয়া। তারা আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত, পরীক্ষা ও কোয়ারেন্টিনে থাকায় অগ্রাধিকার দেয়। তবে তৃতীয় ঢেউয়ের সময় দেশটির সরকার সমালোচনার মুখে পড়েছে।
সোমবার করোনা মোকাবিলায় বিবৃতি জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট মুন জায়-ইনের মুখপাত্র চুং ম্যান-হো। তিনি জানান, করোনা সংক্রমণের উৎস খুঁজতে ও অসুস্থদের চিকিৎসায় সমস্ত শক্তি ও ক্ষমতা প্রয়োগের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট মুন। এই মহামারীর মোকাবিলায় সেনাবাহিনীকে ময়দানে নামানোর নির্দেশ দিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি