1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:২৭ অপরাহ্ন

করোনা সংক্রমণ বাড়ছে, সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১৯ বার দেখা হয়েছে

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশবাসীকে সতর্ক থাকার জন্য আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৩ জুন) সচিবালয়ে বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া অটোমেশন বিষয়ক সভা শেষে তিনি এ আহ্বান জানান।

গত কয়েক দিন থেকে ৫০-৭০ এর ঘরে সংক্রমণ থাকলেও সবশেষ শনিবার (১২ জুন) দেশে ১০৯ জনের শরীরে সংক্রমণের তথ্য পাওয়া যায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে কোভিড কিছুটা বেড়েছে। গত কয়েক মাস আমরা দেখেছি ৩০-৩৫ জন সংক্রমিত হতো, গতকাল ছিল ১০৯ জন। সেই তুলনায় বেশ বেড়েছে।

তিনি বলেন, আমাদের কোভিড নিয়ত্রণে রাখতে হবে। কোভিড এখনও নির্মূল হয়নি। আমরা এখন একটা স্বাভাবিক অবস্থায় আছি, আমরা যেন অস্বাভাবিক অবস্থায় না যাই সেদিকে সকলের প্রচেষ্টা দরকার।

ইতোমধ্যে মন্ত্রীরাও আক্রান্ত হচ্ছেন, বিশিষ্ট ব্যক্তিরা আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে রোগীর সংখ্যাও বাড়ছে।
মন্ত্রী বলেন, আবারও বলছি- মাস্ক পরবেন, হাত স্যানিটাইজ করবেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখবেন। টিকা যদি গ্রহণ না করে থাকেন টিকাটা নিয়ে নেবেন।

তিনি আরও বলেন, সারাবিশ্বে যে কয়টি দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তার মধ্যে বাংলাদেশ পঞ্চম। আর এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। করোনা নিয়ন্ত্রণ করা হয়েছে বলেই এখন দেশের সব কার্যক্রম স্বাভাবিক হয়েছে। আর যারা এখনও করোনা প্রতিরোধী টিকা নেননি, তাদের দ্রুত টিকা নিতে হবে।

এ ছাড়া প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, গত অর্থবছরের তুলনায় ৪ হাজার কোটি টাকা বেশি বরাদ্দ হয়েছে এবারের প্রস্তাবিত বাজেটে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি