1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের পথেই সিরাজগঞ্জ?

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭৫ বার দেখা হয়েছে

কিশোরগঞ্জে সংসদ সদস্য এবং সচিবের দ্বন্দ্ব শুরু হয়েছে। একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছে তা সরকারকে উদ্বিগ্ন করেছে। ইতিমধ্যে সেখানকার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। এ ছাড়া মামলায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশে সেখানে তদন্ত করছে একাধিক আইন প্রয়োগকারী সংস্থা।

কিশোরগঞ্জে যে ঘটনা ঘটেছে সেই একই রকম ঘটনার শঙ্কা দেখা দিয়েছে সিরাজগঞ্জে। সিরাজগঞ্জেও এমপি এবং সচিবের মধ্যে দ্বন্দ্বের কথা নতুন করে চাউর হচ্ছে। সিরাজগঞ্জ এলাকার সচিব হলেন কবির বিন আনোয়ার তিনি পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব এবং সরকারের প্রভাবশালী সচিবদের অন্যতম। এ ছাড়া অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি তিনি।

সিরাজগঞ্জ এলাকায় তার রাজনৈতিক অভিলাস নতুন নয়। প্রায়ই তিনি সিরাজগঞ্জ যান। সেখানে আওয়ামী লীগ নেতার মতই বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন। সিরাজগঞ্জের আরেকজন প্রভাবশালী এমপি হলেন ডা. হাবিবে মিল্লাত। সিরাজগঞ্জের মূল নেতা প্রয়াত মোহাম্মদ নাসিম থাকা অবস্থায় ডা. হাবিবে মিল্লাতের প্রভাব প্রতিপত্তি বেড়েছিলো এবং সেখানে তিনি একটি আলাদা বলয় তৈরি করেছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে সিরাজগঞ্জে ডা. হাবিবে মিল্লাতের প্রভাব প্রতিপত্তি কমে গেছে এবং তাকে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকেও সরিয়ে দেয়া হয়েছে। আর এই প্রেক্ষিতেই কবির বিন আনোয়ার এলাকায় নতুন করে প্রভাব বিস্তার করছেন এবং ঘন ঘন এলাকায় যাচ্ছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। আর এটি হাবিবে মিল্লাতের অনুসারীদের সঙ্গে কবির বিন আনোয়ারের অনুসারীদের বিরোধের সৃষ্টি করছে।

সাম্প্রতিক সময় সিরাজগঞ্জে বিচ্ছিন্নভাবে বেশ কিছু রাজনৈতিক বিরোধের ঘটনা ঘটেছে যে ঘটনাগুলোর পেছনে এমপি এবং সচিবের বিরোধ বলে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন।আর যেকোনো সময় এই বিরোধ বড় আকার ধারণ করতে পারে বলেও অনেকে আশঙ্কা করছেন। সিরাজগঞ্জের এলাকাবাসী মনে করেন কিরোরগঞ্জে যে ঘটনা ঘটেছে ঠিক একই ঘটনা ঘটতে পারে সিরাজগঞ্জেও যদি এখন থেকে এই বিষয়ে সতর্কতা অবলম্বন না করা হয়।

সূত্র : বাংলা ইনসাইডার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি