1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
দেশবাশীকে ঈদের শুভেচ্ছা ১৫ দিনে প্রবাসীরা পাঠিয়েছেন ১০ হাজার ৭০০ কোটি টাকা ঝিনাইদহে সীমান্ত থেকে ৭ জন আটক রাজধানী ছাড়লেন ৫০ লাখেরও বেশি মানুষ ব্রাহ্মণবাড়িয়ার জেল সুপার-ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলার আবেদন কোরবানি পশুর উচ্ছিষ্টাংশ পরিবেশসম্মতভাবে অপসারণে আহ্বান ঈদযাত্রার শেষ মুহূর্তে যানজটে নাকাল ঘরমুখী মানুষ ছিনতাই হওয়া পরিকল্পনামন্ত্রীর আইফোনটি উদ্ধার করেছে পুলিশ দুপুরে টিকা নিবেন : খালেদা জিয়া পবিত্র হজ আজ লকডাউনেও সিলেট-৩ আসনে ভোট হবে দেখবে কে ? গাইবান্ধায় বিদ্যুৎ এর পোল রেখে সড়কের উন্নয়ন দেশে করোনায় প্রাণ গেল আরও ২২৫ জনের সাবেক পুলিশ আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকী আর নেই পশ্চিম ইউরোপে বন্যার তাণ্ডব এ পর্যন্ত মৃত্যু ১৭০

কোরবানি পশুর উচ্ছিষ্টাংশ পরিবেশসম্মতভাবে অপসারণে আহ্বান

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১৩ বার দেখা হয়েছে

করোনাকালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশু কোরবানি ও কোরবানি করা পশুর উচ্ছিষ্টাংশ পরিবেশসম্মতভাবে অপসারণে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

মঙ্গলবার (২০ জুলাই) সংবাদ মাধ্যমে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ করা হয়।

বিবৃতিতে নির্দেশনা জানিয়ে বলা হয়, করোনাকালীন পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষার জন্য সিটি করপোরেশন/ পৌরসভা/ ইউনিয়ন পরিষদের নির্ধারিত স্থানে পশু কোরবানি করুন। যত্রতত্র পশু জবাই করা হতে বিরত থাকুন; পশু জবাই এবং কোরবানির পুরো কার্যক্রম চলাকালীন সময়ে মাস্ক ব্যবহারসহ যথাযথ ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করুন।

বিবৃতিতে আরও বলা হয়, সুনির্দিষ্ট স্থানে গর্ত করে রক্ত, গোবর ও পরিত্যক্ত অংশ রেখে মাটি চাপা দিন; জবাইকৃত পশুর উচ্ছিষ্টাংশ ডাস্টবিন অথবা নির্ধারিত স্থানে ফেলুন; কোরবানির বর্জ্য অপসারণ বা কোরবানির গোশত বিতরণে পরিবেশসম্মত ব্যাগ/পাত্র ব্যবহার করুন; কোরবানি করা পশুর বর্জ্য স্বাস্থ্যবিধি মেনে দ্রুত অপসারণে সিটি করপোরেশন/ পৌরসভা/ ইউনিয়ন পরিষদকে সহায়তা করুন এবং করোনাকালীন সময়ে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে কোরবানি করুন; কোরবানি করা পশুর বর্জ্য নির্ধারিত স্থানে ফেলে পরিবেশ সুরক্ষায় ধর্মীয় ও নৈতিক দায়িত্ব পালন করুন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি