1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
ভূমিকম্পে কাঁপল দেশ আমেরিকায় প্রতিবছর মিসিং ১ লাখ মানুষ: পররাষ্ট্রমন্ত্রী সংক্রমণ কমলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী বিএনপি’র লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ সরকারের কাছে আছে : তথ্যমন্ত্রী ভারতে এক দিনে ৩ লাখ ৪৭ হাজার জনের করোনা শনাক্ত দ্রাবিড়ের সঙ্গে প্রেম করতো রাবিনা! সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবল দিয়ে চলবে: স্বাস্থ্যমন্ত্রী চর্চা, বিতর্ক, গুঞ্জন আমার পেশার অঙ্গ: পাওলি দাম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ বিপিএলের পর্দা উঠছে আজ আর্সেনালকে হারিয়ে কারাবাও কাপের ফাইনালে লিভারপুল দাপুটে জয়ে ঘুরে দাঁড়াল টাইগার যুবারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে শেষ আটে বিলবাও ইসকো-হ্যাজার্ড নৈপুণ্যে কোয়ার্টারে রিয়াল

খুলনার কয়রায় ও দাকোপে বাংলাদেশ কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে ত্রাণসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৯০ বার দেখা হয়েছে

অদ্য রবিবার দুপুরে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্ট গার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের বিসিজি স্টেশন কয়রা কর্তৃক খুলনা জেলার কয়রা ও আউটপোস্ট নলিয়ান কর্তৃক দাকোপ থানাধীন উপকূলীয় বিভিন্ন এলাকার ৯’শ সাত অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।

রবিবার (৬ জুন) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/ চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/ চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। ইতোমধ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর অর্থায়নে ও বাংলাদেশ কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে উপকূলীয় অঞ্চলের বিভিন্ন এলাকার গরিব দুঃস্থ ও কর্মহীন মানুষের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে।

চলমান ত্রান বিতরণের কার্যক্রমের অংশ হিসেবে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্ট গার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের বিসিজি স্টেশন কয়রা কর্তৃক খুলনা জেলার কয়রা থানার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের গোলখালী, ছোট আন্টিহারা, মাটিয়াভাঙ্গা, জোড়শিং ও পাতাখালী এলাকায় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ৬০০ ব্যাগ ত্রাণ সামগ্রী (চাল, ডাল, আটা, ছোলা ও লবন), ১২০০ বোতল পানি, ৭০০০ প্যাকেট স্যালাইন, ১০০০০ পিস পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ১৭৮০ প্যাকেট বিস্কুট, ১৮৫ টি লুঙ্গি ও ২৪০ টি গেঞ্জি বিতরণ করা হয়।

এছাড়াও বিসিজি আউটপোস্ট নলিয়ান কর্তৃক খুলনা জেলার দাকোপ থানাধীন নলিয়ান, সুতারখালী ও কালাবগী এলাকায় ৩০৭ ব্যাগ ত্রাণ সামগ্রী (চাল, ডাল, আটা, ছোলা ও লবন), ২৫০ বোতল পানি, ৫০০০ প্যাকেট স্যালাইন, ৫০০০ পিস পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ৯০০ প্যাকেট বিস্কুট, ১২৩ টি লুঙ্গি ও ১৫০ টি গেঞ্জি বিতরণ করা হয়।

উক্ত সাহায্য সামগ্রী বিতরণ কার্যক্রমে কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন বলে জানান তিনি। তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি