1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

খেলা ছেড়ে তেভেজ এখন কোচ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৮ বার দেখা হয়েছে

কার্লোস তেভেজ। লিওনেল মেসির আগে তাকেই মনে করা হতো আর্জেন্টিনা ফুটবলে ম্যারাডোনার যোগ্য উত্তরসূরি। ম্যারাডোনাও এক সময় বলেছিলেন, তেভেজের মধ্যে তিনি নিজেকে খুঁজে পান। ম্যানচেস্টার ইউনাইটেড এবং ম্যানচেস্টার সিটির সাবেক এই আর্জেন্টাইন স্ট্রাইকার খেলা ছেড়ে দিয়ে এখন পুরোদস্তুর একজন কোচ হয়ে গেছেন।

চলতি জুনেই বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন ৩৮ বছর বয়সী কার্লোস তেভেজ। বিশেষ করে বাবার মৃত্যুর পর আর খেলা চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। সে সঙ্গে কোচিং ক্যারিয়ারেও নাম লেখাতে যাচ্ছেন তিনি।

নিজের দেশের (আর্জেন্টিনা) ক্লাব রোজারিও সেন্ট্রালের কোচ হিসেবে ম্যানেজারিয়াল চাকরিতে অভিষেক হতে যাচ্ছেন সাবেক ম্যানইউ, ম্যানসিটি, জুভেন্টাস, ওয়েস্টহ্যাম খেলা এই স্ট্রাইকারের।

তবে, এখনও রোজারিও সেন্ট্রালের কোচ হিসেবে দায়িত্ব পালন করার যোগ্য কি না তেভেজ, সেটা জানা বাকি রয়েছে। তবুও তিনি যে কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন সে চুক্তি হয়ে গেছে এবং তা ঘোষণাও দেয়া হয়ে গেছে।

আর্জেন্টিনার হয়ে ৭৬টি ম্যাচ খেলা তেভেজন খেলোয়াড় থাকাকালেই সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন, কোচ হিসেবেও নিজের দক্ষতার প্রমাণ দেবেন। এর আগেও তিনি জানিয়েছিলেন যে কোচ হতে চান। তেভেজ বলেন, ‘আমি সত্যিই এই প্রজেক্টটা নিয়ে আনন্দিত। আমি আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছি কোচ হওয়ার বিষয়ে। গত চার-পাঁচ মাস ধরে আমরা একসঙ্গে কাজ করছিলাম। আশা করি, দুর্দান্ত একটি প্রজেক্ট দাঁড় করাতে পারবো আমরা।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি