1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে চীন জলাবদ্ধতা নিরসনে মেয়র তাপসের সফলতাকে প্রশ্নবিদ্ধ করছে কারা? সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম আন্দোলনকারী শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে কাজ করায় দেশের অর্থনীতি এখন শক্তিশালী: প্রধানমন্ত্রী বাজারে কাঁচা মরিচের ‘ঝাল’ বেড়েই চলছে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই রোববার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা  একাদশে ভর্তি: শেষধাপেও কলেজ পাননি ১২ হাজার শিক্ষার্থী প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সড়কের প্রকৌশলী শাহজাদার সংঘবদ্ধ দূর্নীতির সিদ্ধান্ত

গাইবান্ধা আদর্শ কলেজে শিক্ষা উপবৃত্তির নামে ছাত্রছাত্রীদের নিকট থেকে চাঁদা আদায়ের অভিযোগ

রানা রহমান
  • আপডেট : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৩২৬ বার দেখা হয়েছে
বিশেষ প্রতিনিধি গাইবান্ধা : সমন্বিত উপবৃত্তির কর্মসূচি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট শিক্ষা মন্ত্রণালয় কর্তক প্রদত্ত উপবৃত্তি ফরম পূরণ করতে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ উঠেছে।
জানা  গেছে, ১ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুরে গাইবান্ধা আদর্শ কলেজের ম্যানেজিং কমিটির মৌখিক সিন্ধান্ত মোতাবেক ৩৯৪ জন ছাত্র-ছাত্রীদের কাছ  থেকে  উপবৃত্তির ফরম পূরণের জন্য  ১২০ টাকা হারে নেয়া হয়। কলেজের এইচ.এস.সি অধ্যায়নরত  মামুন আকন্দ (বিজ্ঞান শাখা, রোল নং-৩৭) ও শান্ত রবিদাস (মানবিক শাখা-  রোল নং-১১৪) জানান, আমি ফরম জমা দিতে আসলে আমার কাছ ১২০ টাকা টাকা নিয়েছে।
অধ্যক্ষ  মোজাহিদ হোসেন খান এর সাথে কথা হলে তিনি জানান, আমাদের কলেজে বহুদিন থেকে  কোন ফান্ড নেই। তাছাড়াও এই কলেজে কোন আর্থিক উন্নয়নের  জন্য  কোন প্রকার ব্যবস্থা নেই।  সেজন্য আমরা মৌখিকভাবে সিন্ধান্ত নিয়েছি। তিনি আরও বলেন জেলা শহরের ছাত্রলীগের কর্মীরা এসে কিছু ফরম নিয়ে যায়।
কলেজের ল্যাবসহকারী সুরজিৎ সাহা বলেন, আমাকে কলেজের সাব কমিটি  ১২০ টাকা নিতে বলছে তাই আমি  নিয়েছি।
কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ্ শরিফুল ইসলাম বাবলু তিনি জানান, কলেজে ফান্ড নেই, সেজন্য ছাত্রছাত্রীদের কাছ  থেকে টাকা নেয়া হচ্ছে। পরবর্তীতে সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হলে তিনি বলেন, “টাকা নিয়ে থাকলে তাহলে ফেরত দেয়ার ব্যবস্থা করা হবে”।
সদর উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা হলে তিনি জানান, কলেজ কর্তৃপক্ষ যদি টাকা নিয়ে থাকে তাহলে এব্যাপারে আমি কিছু জানি না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি