1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

গুগলে যে বিষয় সার্চে হতে পারে জেল

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ১৮৯ বার দেখা হয়েছে

গুগলের মাধ্যমে পুরো বিশ্বই হাতের মুঠোয় চলে এসেছে। যেকোনো তথ্যের প্রয়োজন হলেই গুগলে সার্চে, নিমিষেই চলে আসে আপনার নখদর্পনণে। গুগলে সার্চ করতে গেলে অনেক সময় ক্ষতির কারণও হতে পারে, এমনকি জেল ও হতে পারে ।

ব্যবহারকারীদের গুগলে কিছু জিনিস সার্চ করতে নিষিদ্ধ করেছে। আপনি যদি এই বিষয়গুলো সার্চ করেন তবে আপনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এরমধ্যে আছে বোমা তৈরির পদ্ধতি, অ্যাডাল্ড কন্টেন্ট বা চাইল্ড পর্নোগ্রাফি, গর্ভপাত সংক্রান্ত কোনো শব্দ, যৌন নিপীড়নের শিকার এমন ব্যক্তির পরিচয় বা পরিস্থিতি সম্পর্কিত যে কোনো তথ্য জানতে চাওয়া খুবই বিপজ্জনক। গুগলে কখনোই এই বিষয়গুলো সার্চ করবেন না।

এ ছাড়াও আরও একটি বিষয় আছে যেটি সার্চ করলে আপনাকে পুলিশি ঝামেলায় পড়তে হতে পারে। সেটি হচ্ছে ফিল্ম পাইরেসি। এটি একটি অপরাধ, আপনি যদি গুগল সার্চে পাইরেসি সম্পর্কিত যে কোনো কিছু সার্চ করেন, তবে আপনি সমস্যায় পড়তে পারেন। ফিল্ম পাইরেসি একটি বেআইনি, তাই গুগলে এরকম কিছু সার্চ করলে আপনাকে অনেক টাকা খরচও করতে হতে পারে। আবার জেল বা জরিমানা দিতে হতে পারে।

এই বিষয়গুলো ছাড়াও আরও অনেক জিনিস রয়েছে, যা আপনি গুগলে সার্চ করতে পারবেন না। এতে আপনাকে জেলেও যেতে হতে পারে। আপনার মনে হতে পারে, সেই সব বিষয়ে জানতে আপনাকে তো গুগলেই লিখতে হবে। কিন্ত গুগল এসব সার্চের ব্যাপারে পদক্ষেপ নিয়ে থাকে। তাই সার্চ না করাই ভালো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি