1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

চট্টগ্রামে এক ঘণ্টা পিছিয়ে শুরু হল এইচএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ১৫৯ বার দেখা হয়েছে

রাতভর ভারী বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে চট্টগ্রামে এইচএসসি পরীক্ষা এক ঘণ্টা দেরিতে শুরুর নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রবিবার চট্টগ্রামে এক ঘণ্টা পিছিয়ে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। রবিবার প্রথম দিনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মন্ত্রণালয় জানায়, ২৬ আগস্ট দিবাগত রাতের অতিবৃষ্টির কারণে চট্টগ্রাম শহরে সৃষ্ট জলাবদ্ধতায় আজ ২৭ আগস্ট থেকে শুরু হওয়া চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন পরীক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে, সিটি করপোরেশন এলাকার ২৭টি পরীক্ষা কেন্দ্র ও হাটহাজারী ও ফতেয়াবাদ কলেজ কেন্দ্রে পরীক্ষা এক ঘণ্টা বিলম্বে শুরু করার নির্দেশনা দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছানোর ক্ষেত্রে বিলম্ব হলেও পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ নিশ্চিত করার জন্যে কেন্দ্র প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া, যে সমস্ত কেন্দ্রে শিক্ষার্থীদের পৌঁছাতে সমস্যা হচ্ছে সেগুলোতেও অনুরূপ নির্দেশনা দেওয়া হয়েছে।

গত ১৭ আগস্ট থেকে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছিল। স্থগিত হওয়া এসব শিক্ষা বোর্ডের পরীক্ষা আজ রবিবার থেকে শুরু হয়।

 

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি