1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
মুফতি ইব্রাহীম আটক বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা দেশে পৌঁছেছে করোনা টিকার বুস্টার ডোজ নিলেন বাইডেন দ্বিতীয় ডোজ টিকার আওতায় ১ কোটি ৬৫ লাখ মানুষ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা কার্যক্রম শুরু শেখ হাসিনা তাঁর পিতার মতোই গণমানুষের নেতা : রাষ্ট্রপতি দুই সিটির ১২৯ কেন্দ্রে গণটিকা দেওয়া হবে কাল বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে অবদান রাখছে ভারত : দোরাইস্বামী স্বাস্থ্য অধিদফতরের পরিচালক পদে রদবদল স্পিকারের সঙ্গে মালদ্বীপের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা : প্রধানমন্ত্রী সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টায় বিএনপি: তাজুল ইসলাম প্রধানমন্ত্রীর জন্মদিনে ই-পোস্টার প্রকাশ তিনটি শর্ত না মানায় বাদ দীঘি, বনির নায়িকা শালুক

চট্টগ্রামে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড আজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৯২ বার দেখা হয়েছে

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ এপ্রিল একদিনে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়। কিন্তু এবার সে রেকর্ড ভেঙ্গেছে। চট্টগ্রামে শনিবার একদিনে ১১ জন মারা যান। নতুন করে আক্রান্ত হয় ১৭১ জন। চট্টগ্রামে গত ১ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ১০৮ জন মারা যান।

জানা যায়, করোনা সংক্রমণের শুরুর পর থেকে চট্টগ্রামে একদিনেই ১১ জনের মৃত্যু হয়। এরমধ্যে নগরে ৮ জন এবং উপজেলার ৩ জন। ইতোমধ্যে চট্টগ্রামে করোনায় মোট মারা যান ৪৯৭ জন। গত শনিবার পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্ত হয় ৪৮ হাজার ৮৮৭ জন। তবে এপ্রিল মাসে শনাক্ত ও মৃত্যু আগের সব রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত শনিবার ১ হাজার ৩৩০টি নমুনা পরীক্ষায় ১৭১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরের ১৪১ এবং উপজেলায় ৩০। মারা যান ১১ জন। এর মধ্যে নগরে ৮ জন ও উপজেলার ৩ জন।

বিশেষজ্ঞরা বলছেন, মানুষের মধ্যে যদি সচেতনতা না বাড়ে, তাহলে সংক্রমণ বৃদ্ধির ও মৃত্যু বাড়বে। এছাড়া অলিগলিতে আড্ডা ও মানুষের অযথা ঘোরাঘুরি বন্ধ করতে হবে। করোনা সংক্রমণ রোধে হাট-বাজারে সবাইকে মাস্ক পরানো নিশ্চিত করতে হবে। কারণ মাস্ক পরলে ৯০ শতাংশ সংক্রমণ কমবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি