Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
চাকরী থেকে সাময়িক বরখাস্ত, রাজউক সরকারী প্রকৌশলী মো: আব্দুল করিম – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

চাকরী থেকে সাময়িক বরখাস্ত, রাজউক সরকারী প্রকৌশলী মো: আব্দুল করিম

আবু তাহের বাপ্পা
  • আপডেট : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬২ বার দেখা হয়েছে

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক এর সহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ আ: করিম (গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ সংযুক্ত) কে সরকারী চাকরী ২০১৩ এর বিধি ৪৩ এর উপ বিধি (৫) মোতাবেক  দ্বিতীয় বারের মতো সাময়িক ভাবে বরখাস্ত করা ও  প্রশাসন শাখায় সংযুক্ত করা হয়েছে। বিগত ২৯/১/২০২৪ইং তারিখে স্মারক নং-২৫.৩৯.০০০০.০০৯.২৭.০১.২৪.(১৬৮) মো: আনিসুর রহমান মিঞা  বিপিএএ চেয়ারম্যান রাজউক স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য যে তার বিরুদ্ধে মামলার বাদি দিবাকর চন্দ্র রায় (৪৩) পিতা নেপাল চন্দ্র রায় ঠিকানা, সত্বাধিকারী এলিট কন্ট্রাকশন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কাম কার পার্কিং গুলশান, ঢাকা সি,আর,মামলা নং-২৯০৬/২৩ গুলশান,ধারা ৪০৬/৪২০/৫০৬ পেনাল কোড রুজু করে। বিজ্ঞ আদালত মামলাটির গুরুত্ব বিবেচনায় তদন্তের জন্য ডিসি ডিবি গুলশান বরাবরে প্রেরণ করে। ডিসি ডিবি গুলশান কার্যালয়ের স্মারক নং (গো:গুল:বি:) (সি আর ২০২৩) ৪০৪ তারিখ ২৪/০৮/২০২৩ খ্রী: মুলে মামলাটির তদন্তভার কাজী শরিফুল ইসলাম বিপি-৬৯৮৮০১০২২০, পুলিশ পরিদর্শক (নিরস্র),ক্যন্টমেন্ট জোনাল টিম,গুলশান গোয়েন্দা বিভাগ কে প্রদান করে।

তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা কাজী শরীফুল ইসলাম বিপি-৬৯৮৮০১০২২০, চেয়ারম্যান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রতিবেদন প্রদান করে। উক্ত প্রতিবেদনে দেখা য়ায় বিবাদী মো: করিম (৩৪), পিতা-আফসার আলী, সাং -বনানী নিবাস, ফ্লাট নং-২০২, রোড নং-১৭, থানা-বনানী, ঢাকা সহকারী প্রকৌশলী (সিভিল) বাদীর নিকট হইতে ২১/০৩/২০২১ তারিখের ব্যাংকের মাধ্যমে ৫,০০,০০০/ (পাঁচ লাখ) টাকা,২১/০৪/২০২১ইং তারিখে ব্যাংকের মাধ্যমে ৫,০০,০০০/ (পাঁচ লাখ) টাকা, ২৫/০৫/২০২১ ইং তারিখে নগদে ২০,০০,০০০/= (বিশ লাখ) টাকা ও ২৭/৭/২০২২০ইং তারিখে নগদে ৩০,০০,০০০/- (ত্রিশ লাখ) টাকা সর্বমোট-৬০,০০,০০০/= টাকা বিভিন্ন অজুহাতে ধার হিসেবে গ্রহন করে।

উক্ত প্রতিবেদন ও সাক্ষ্য প্রমাণ আদালত আ: করিমের মামলায় জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে এবং বিগত ১/১/২০২৪ ইং তারিখের সি,এম,এম আলাদতের মহোদয়ের স্বাক্ষরিত বিশেষ আবেদনের প্রেক্ষিতে সার্বিক বিবেচনায় আপষের শর্তে ১,০০০ (এক হাজার) টাকা বন্ডে বিজ্ঞ কৌশলী এবং একজন স্থানীয় গণ্যমান্য ব্যক্তির জিম্মায় আসামীর জামিন আগাম ধার্য্য তারিখ ৩০/০১/২০২৪ ইং পর্যন্ত মো: সাদ্দাম হোসেন মেট্রোপলিট্রন ম্যাজিস্ট্রেট মঞ্জুর করেন।

কর্মজীবনের শুরুতেই আ: করিম সরকার বিরোধী বিভিন্ন অপ-প্রচারে লিপ্ত হয় যার প্রমান মিলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক এর এক অফিস আদেশে। অফিস আদেশ নং-২৫.৩৯.০০০০.০০৯.৩১.০০৭.১৮-২৩৯৮ তারিখ-১৪/০৮/২০১৮ ইং এ।

আ: করিম,সহকারী প্রকৌশলী (সিভিল), ১১টি পরিত্যক্ত বাড়ীতে এপার্টমেন্ট নির্মান প্রকল্প, রাজউক তার ফেসবুক আইডি (গউ.অনফঁষ কধৎরস) হতে ৪ জানুয়ারি, ২০২৫, ৩১ জুলাই-২০১৭, ১১ ও ১২ নভেম্বর ২০১৭, ১৫ই মে ২০১৮, ৪ আগষ্ট-২০১৮ এবং আগষ্ট ২০১৮ তারিখে সরকার বিরোধী আপত্তিকর বক্তব্য প্রদান এবং বিভিন্ন অপ প্রচার শেয়ার করা হয়। এতে রাজউকের ভাব মূর্তি মারাত্বক ভাবে ক্ষুন্ন হয়। তার এহেন আচার আচরন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরী বিধিমালা ২০১৩ এর ৩৭ (খ) বিধি মোতাবেক অসদাচরন ও ৩৭ (ছ) অনুযায়ী রাষ্ট্রের বিরুদ্ধে ক্ষতিকর কার্যে লিপ্ত হওয়ার সামিল।

বিগত ৮/৮/২০১৮ ইং তারিখে উক্ত প্রজ্ঞাপনে রাজউক চেয়ারম্যান মো: আ: রহমান স্বাক্ষরিক এক পত্রে রাজউক (কর্মকর্তা ও কর্মচারী) চাকরী বিধিমালা ২০১৩ এবং ৪৩ (১) বিধি মোতাবেক আ: করিম সহকারী প্রকৌশলী (সিভিল) কে সাময়িক ভাবে বরখাস্তের আদেশ প্রদান করেন।

অপর এক স্মারক নং চিঠিতে নং-২৫,০৯,০০০০০৯,৩১,০০৭,২৮-২৩৯৯ তাং ৮/৮/২০১৮ পরিচালক প্রশাসন ডঃ মুহাম্মদ মোশারফ হোসেন (যুগ্ম সচিব) রাজউক ডিআইজি সিটি এসবি মালিবাগ ঢাকা কে আব্দুল করিম এর ফেসবুক আইডি গউ.অনফঁষ কধৎরস এর সঠিকতা যাচাই করুন ও তার বক্তিগত

পরিচিতির বিষয়ে পূর্ণাঙ্গ তথ্য প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করে।

অপর এক আদেশে স্মারক নং রাজউক/প্রঃ শাঃ/ বিঃ মাঃ। ০৫/২০১৮/১১৬ নং তারিখ ১৫/১/২০২০ রাজউক চেয়ারম্যান মোঃ সাঈদ নুর আলম স্বাক্ষরিত এক পত্রে সমস্ত স্বাক্ষ প্রমাণ ও তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্যতা পায়, তারপরেও কারণ দর্শানোর জবাব পর্যালোচনা ও নবীন কর্মকর্তা হিসেবে তাকে একই বিধি মালায় বিধি ৩৮ (১) (ক) এর (অ) ও পরিধি অনুযায়ী সাময়িক বরখাস্তর আদেশ প্রত্যাহার করত “তিরস্কার” লঘুদন্ড আরোপের সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য যে সাময়িক বরখাস্ত কালীন সময়ে বিধিমালার ৪৩ (৪) বিধি অনুযায়ী শুধু মাত্র খোরাকি ভাতা প্রাপ্য হন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি