1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
পাবনায় সরকারি ঘরের জন্য গৃহহীন নারীর কাছে চাঁদা দাবির অভিযোগ বাংলাদেশের পুরুষের চেয়ে নারীর গড় আয়ু চার বছর বেশি : ইউএনএফপিএ দারুণ একটা দিন কাটাল বাংলাদেশ শেরপুরে মেডিকেল এ্যাসিস্ট্যান্টকে উত্যক্ত করার প্রতিবাদে রাস্তা অবরোধ, যুবক আটক সুন্দরগঞ্জে করোনার ২য় ডোজ নিয়ে মুত্যুর মুখে পতিত হলো গ্রাম পুলিশ নিজাম লক্ষ্মীপুর বিসিক শিল্প নগরীতে ঘি কারখানা তালা ! শষী ভূষন নাথের বিরুদ্ধে মামলা হেফাজত কর্তৃক পবিত্র ধর্ম ইসলামকে কলংকিত করার প্রতিবাদে সাংবাদ সম্মেলন ঢাকায় এসেছে মেট্রোরেলের বগি হজ-টিকার কাজে এনআইডি সেবায় অগ্রাধিকার দেবে ইসি সহযোগিতার আবেদন হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষের

চিনিকল চালু রাখার দাবিতে বিক্ষোভ মিছিল

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১০৮ বার দেখা হয়েছে

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় চিনিকলসহ দেশের রাষ্ট্রায়ত্ত ১৫টি চিনিকল চালু রাখার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন চিনিকলের শ্রমিক-কর্মচারি ও আখচাষিরা। বুধবার সকালে পঞ্চগড় চিনিকলের প্রধান ফটকের সামনে তাঁরা এই বিক্ষোভ মিছিল করেন।
পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়ন ও পঞ্চগড় কেন্দ্রীয় আখ চাষি সমিতির ব্যানারে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে যায়। পরে বিক্ষোভকারীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর তাঁদের দাবিদাওয়া-সংবলিত একটি স্মারকলিপি দেন। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন স্মারকলিপি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানোর আশ্বাস দেন। এরপর তাঁরা মিছিল নিয়ে চিনিকল চত্বরে ফিরে যান।
মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ারুল হক, পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুর রহিম। এ সময় তাঁরা আসন্ন মাড়াই মৌসুমে আখমাড়াই চালু রাখাসহ দেশের ১৫টি চিনিকল চালু রাখার কথা বলেন। একই সঙ্গে আখচাষিদের আখের মূল্য পরিশোধ, সার, কীটনাশক ও উপকরণ সরবরাহ, শ্রমিক-কর্মচারিদের বকেয়া বেতন দ্রুত পরিশোধ এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারিদের গ্র্যাচুইটির টাকা পরিশোধের দাবি জানান। এসব দাবি মানা না হলে ১৫ ডিসেম্বর থেকে আরও কঠোর আন্দোলনের কথা জানান তাঁরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি