1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ৭ জনের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল : সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা এমপি আনার হত্যা: কলকাতায় ডিবি প্রতিনিধিদল মধ্যরাতে মহাবিপৎ সংকেত জারি হতে পারে: দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বেনজীর, আজিজ, আনোয়ারুলের অপরাধের দায় নেবে না আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী রিমান্ডে রহস্যময় সব নাম, রাজনীতিবিদ থেকে প্রভাবশালী, বাদ যাচ্ছেন না যেন কেউই বিকেলের মধ্যেই ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে,আঘাত হানতে পারে দক্ষিণ-পশ্চিম উপকূলে বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চ্যাম্পিয়ন্স লিগের ড্র আজ, সবার নজর ইস্তাম্বুলে

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১২২ বার দেখা হয়েছে

ইউরোপীয় ফুটবল লিগগুলো শুরু হয়েছে দুই সপ্তাহ আগে। এবার অপেক্ষা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের। ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসরের প্রথমপর্বের ড্র অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) তুরষ্কের সর্ববৃহৎ শহর ইস্তাম্বুলে অনুষ্ঠিত হবে এবারের মৌসুমের গ্রুপ পর্বের ড্র। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদসহ ইউরোপের অন্যান্য এলিট ক্লাবগুলো অধীর আগ্রহে অপেক্ষা করছে নিজেদের অবস্থান নিশ্চিতের।

সব কিছু পরিকল্পনা মাফিক শেষ হলে এই শহরের আতার্তুক অলিম্পিক স্টেডিয়ামেই আগামী বছরের ১০ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে। এই একই ভেন্যুতে ২০০৫ সালের ফাইনালে এসি মিলানকে পেনাল্টিতে পরাজিত করে শিরোপা জয় করেছিল লিভারপুল।

২০২০ ও ২০২১ সালের ফাইনালও ইস্তাম্বুলেই অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু করোনা বিধিনিষেধের কারণে উভয় আসরের ফাইনালই পর্তুগালে সরিয়ে নিতে বাধ্য হয় ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। গত মৌসুমে শেষ মুহূর্তে আরও একটি পরিবর্তন করতে বাধ্য হয়েছিল উয়েফা।

ইউক্রেনে রাশিয়ান সামরিক আগ্রাসনের কারণেনে সেইন্ট পিটার্সবার্গের পরিবর্তে রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুলের মধ্যকার ফাইনালটি প্যারিসে অনুষ্ঠিত হয়। ফাইনালে রিয়াল ১-০ গোলে জয়ী হয়ে শিরোপা লাভ করে।

স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি এ নিয়ে সর্বোচ্চ ১৪ বার ইউরোপীয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে এসি মিলান। ইতালিয়ান ক্লাবটির তুলনায় রিয়ালের শিরোপা জয় দ্বিগুন।

এবারের শিরোপা জয়ে রিয়াল বৃহস্পতিবার আরও একবার স্বীকৃতি পেতে পারে। দলের গোলরক্ষক থিবো কোর্তোয়া ও তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। এই দুজনের সঙ্গে তৃতীয় খেলোয়াড় হিসেবে রয়েছেন গত মৌসুমের বিজয়ী ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা।

আজ চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে বর্ষসেরা পুরুষ ও নারী খেলোয়াড় এবং কোচের নাম ঘোষণা করা হবে। কোচিং ক্যাটাগরিতে রিয়ালের আনচেলত্তির সঙ্গে আরও আছেন সিটির পেপ গার্দিওলা ও লিভারপুলের জার্গেন ক্লপ।

ড্র অনুযায়ী পট-১’এ আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। তাদের সঙ্গে আরো রয়েছে ইউরোপীয়ান শীর্ষ লিগের চ্যাম্পিয়ন সিটি, বায়ার্ন মিউনিখ, এসি মিলান, পিএসজি, পোর্তো, আয়াক্স ও ইউরোপা লিগ বিজয়ী ফ্রাংকফুর্ট।

পট-২’এ আছে লিভারপুল। এর অর্থ হচ্ছে আবারও তাদের সঙ্গে সম্ভাব্য ফাইনালিস্ট হিসেবে রিয়ালের দেখা হতে পারে। ২০২১ সালের বিজয়ী চেলসির সঙ্গে এই পটে ইংলিশ প্রতিনিধি হিসেবে আরও রয়েছে টটেনহ্যাম হটস্পার। ২০১৭ সালের পর প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে ফিরে আসা সেলটিক রয়েছে পট-৪’এ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি