1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০৩ অপরাহ্ন

ছক্কার বিশ্বরেকর্ডেও নিজেদের ছাড়ালো ইংল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ১১ বার দেখা হয়েছে

জস বাটলারের সুযোগ ছিল ছক্কার বিশ্বরেকর্ডটি নিজের করে নেওয়ার। ১৭ ছক্কা হাঁকিয়ে এই রেকর্ড ধরে রেখেছেন তারই সতীর্থ ইয়ন মরগ্যান। বাটলার আজ (শুক্রবার) নেদারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হাঁকালেন ১৪ ছক্কা।

বাটলার ছক্কার ব্যক্তিগত বিশ্বরেকর্ড গড়তে পারেননি। তবে দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ড (৪৯৮) গড়া ইংল্যান্ড আজ অ্যামস্টেলভিনে দলীয় ছক্কারও রেকর্ডে নাম লিখিয়েছে। আজ ইংল্যান্ডের ব্যাটাররা হাঁকিয়েছেন ২৬টি ছক্কা। এটি এখন নতুন বিশ্বরেকর্ড।

আগের রেকর্ডটিও ছিল ইংল্যান্ডেরই। ২০১৯ সালের জুনে ম্যানচেস্টারে বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৫টি ছক্কা হাঁকান ইংলিশ ব্যাটাররা।

তালিকার তৃতীয় রেকর্ডটিও ইংলিশদের। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সেন্ট জর্জেসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪টি ছক্কা হাঁকিয়েছিল তারা।

আজ বাটলার একাই হাঁকিয়েছেন ১৪ ছক্কা। তিনটি করে ছক্কা হাঁকান ফিল সল্ট আর ডেভিড মালান। তিনজনই পেয়েছেন সেঞ্চুরি। ইংল্যান্ডের পক্ষে ওয়ানডেতে এক ইনিংসে এবারই প্রথম তিন ব্যাটার সেঞ্চুরির দেখা পেলেন।

বাকি ছয় ছক্কা হাঁকিয়েছেন লিয়াম লিভিংস্টোন। তিনি সেঞ্চুরি না পেলেও ইংল্যান্ডের পক্ষে দ্রুততম হাফসেঞ্চুরির (১৭ বলে) রেকর্ড গড়েন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি