1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২২ অপরাহ্ন
শিরোনামঃ
করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ১,১৯০ পাকিস্তান ক্রিকেটকে খুন করল নিউজিল্যান্ড : শোয়েব আক্তার সংবিধানের আলোকেই আগামী দিনের নির্বাচন : কৃষিমন্ত্রী মাস্ক ছাড়াই যুক্তরাজ্যের মন্ত্রিসভার বৈঠক গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে : ওবায়দুল কাদের জলবায়ু নিয়ন্ত্রণে বিশ্ব নেতাদের প্রতি বাইডেনের আহ্বান মা হচ্ছেন কাজল চীন থেকে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা মোদির জন্মদিনে রেকর্ড দুই কোটি টিকা প্রয়োগ ভারতের শিক্ষা আন্দোলনের শহীদদের প্রতি মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধাঞ্জলি নিবেদন ঠাকুরগাঁও জেলা জাতীয় ছাত্র সমাজের আলোচনা ও পরিচিতি সভা মাহফুজ আনাম ও শাহীন আনামের কুশপুত্তলিকা দাহ হিন্দু মহাজোটের ই-কমার্সের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : ডিএমপি প্রধান চীন থেকে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬০

ছোট মেয়ের বয়স আঠারোর অপেক্ষায় ছিলেন বিল-মেলিন্ডা

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ১০ মে, ২০২১
  • ৬১ বার দেখা হয়েছে

বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে মেলিন্ডা ও বিল গেটস। সুইজারল্যান্ডের দাভোসে, ২০১৫ সালের ২৩ জানুয়ারি
বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে মেলিন্ডা ও বিল গেটস। সুইজারল্যান্ডের দাভোসে, ২০১৫ সালের ২৩ জানুয়ারিএএফপি
বিল ও মেলিন্ডা গেটসের বিচ্ছেদের ঘোষণার পর যত দিন গড়াচ্ছে, ততই নতুন নতুন তথ্য মিলছে। মার্কিন দৈনিক দ্য ওয়ালস্ট্রিট জার্নাল ৯ মে জানিয়েছে, বিচ্ছেদের জন্য মেলিন্ডা দেড় বছর ধরে আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করে আসছিলেন।

বিচ্ছেদের সম্ভাব্য কারণ হিসেবে জেফরি এপস্টেইনের সঙ্গে বিল গেটসের সখ্য মেলিন্ডা মেনে নিতে পারেননি বলে জানিয়েছে প্রভাবশালী দৈনিকটি। শিশু-কিশোরীদের পাচার ও জোর করে যৌনদাসীর কাজ করানোর মতো গুরুতর অভিযোগ এপস্টেইনের বিরুদ্ধে। কারাবাসে থাকা অবস্থায় আত্মহত্যা করেন এই মার্কিন ধনকুবের।

গেটসদের সংসারে ভাঙনের সূর দীর্ঘদিনের হলেও বিচ্ছেদের ঘোষণা দেওয়ার এই সময় বেছে নেওয়ার একটি কারণ জানিয়েছে পিপল সাময়িকী।

পিপলের প্রতিবেদনে বলা হয়েছে, বিচ্ছেদের জন্য এই সময় বেছে নেওয়ার পেছনে কারণ, বিল-মেলিন্ডা তাঁদের ছোট মেয়ে ফিবির বয়স ১৮ হওয়ার অপেক্ষায় ছিলেন বলে মনে করা হচ্ছে। এর মধ্যে হাইস্কুলের পাট শেষ করেন ফিবি। এই সময়টাতে মেয়ের পাশে তাঁরা দুজন একসঙ্গে থাকতে চেয়েছিলেন।

বিল-মেলিন্ডার ২৭ বছরের সংসারে তিন সন্তান। তাঁরা দুজন ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ নামে একটি দাতব্য সংস্থার কো-চেয়ার এবং ট্রাস্টি।

গেটস পরিবার। (বাঁ থেকে) বিল, জেনিফার ক্যাথেরিন, রোরি জন, ফিবি অ্যাডেলে এবং মেলিন্ডা গেটস
গেটস পরিবার। (বাঁ থেকে) বিল, জেনিফার ক্যাথেরিন, রোরি জন, ফিবি অ্যাডেলে এবং মেলিন্ডা গেটসইনস্টাগ্রাম থেকে
গত বছর সেপ্টেম্বরে ১৮ হয় ফিবি অ্যাডেল গেটসের। বড় দুই সন্তানের মধ্যে জেনিফারের বয়স ২৫ আর রোরির ২১ বছর।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সে বিল গেটস এখন বিশ্বের চতুর্থ শীর্ষ ধনী। তাঁর নিট সম্পদের পরিমাণ ১৪ হাজার ৬০০ কোটি মার্কিন ডলার। বাবার সম্পদ অঢেল হলেও তিন সন্তানের প্রত্যেকে কেবল এক কোটি ডলার করে পাবে। বাকি সম্পদ চলে যাবে বিল-মেলিন্ডার ট্রাস্টে।

সূত্র: পিপল ও বিজনেস ইনসাইডার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি