1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল ৩ শর্তে সুপারিশপত্র দিতে মন্ত্রণালয়ের নির্দেশ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী বর্তমানে আক্রান্তদের ২০ শতাংশেরই ওমিক্রন শুরুর আগেই বিপিএলে করোনার হানা রজনীকান্ত মেয়ের সঙ্গে সংসার ভাঙল ধনুশের জনসেবা নিশ্চিতে ডিসিদের ২৪ নির্দেশনা প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হয় : প্রধানমন্ত্রী শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেন পররাষ্ট্রমন্ত্রী রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৮ আবারও বিচারকাজ ভার্চুয়ালি হবে : প্রধান বিচারপতি একদিনে আরও পাঁচ হাজার মৃত্যু, শনাক্ত পৌনে ২০ লাখ আবারও ইনফিনিক্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর তানজিন তিশা শুটিং নয় বাস্তবে হাউমাউ করে কাঁদলেন রিয়াজ! নাঈমুর রহমান দুর্জয় করোনায় আক্রান্ত

ছোট মেয়ের বয়স আঠারোর অপেক্ষায় ছিলেন বিল-মেলিন্ডা

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ১০ মে, ২০২১
  • ৮৭ বার দেখা হয়েছে

বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে মেলিন্ডা ও বিল গেটস। সুইজারল্যান্ডের দাভোসে, ২০১৫ সালের ২৩ জানুয়ারি
বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে মেলিন্ডা ও বিল গেটস। সুইজারল্যান্ডের দাভোসে, ২০১৫ সালের ২৩ জানুয়ারিএএফপি
বিল ও মেলিন্ডা গেটসের বিচ্ছেদের ঘোষণার পর যত দিন গড়াচ্ছে, ততই নতুন নতুন তথ্য মিলছে। মার্কিন দৈনিক দ্য ওয়ালস্ট্রিট জার্নাল ৯ মে জানিয়েছে, বিচ্ছেদের জন্য মেলিন্ডা দেড় বছর ধরে আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করে আসছিলেন।

বিচ্ছেদের সম্ভাব্য কারণ হিসেবে জেফরি এপস্টেইনের সঙ্গে বিল গেটসের সখ্য মেলিন্ডা মেনে নিতে পারেননি বলে জানিয়েছে প্রভাবশালী দৈনিকটি। শিশু-কিশোরীদের পাচার ও জোর করে যৌনদাসীর কাজ করানোর মতো গুরুতর অভিযোগ এপস্টেইনের বিরুদ্ধে। কারাবাসে থাকা অবস্থায় আত্মহত্যা করেন এই মার্কিন ধনকুবের।

গেটসদের সংসারে ভাঙনের সূর দীর্ঘদিনের হলেও বিচ্ছেদের ঘোষণা দেওয়ার এই সময় বেছে নেওয়ার একটি কারণ জানিয়েছে পিপল সাময়িকী।

পিপলের প্রতিবেদনে বলা হয়েছে, বিচ্ছেদের জন্য এই সময় বেছে নেওয়ার পেছনে কারণ, বিল-মেলিন্ডা তাঁদের ছোট মেয়ে ফিবির বয়স ১৮ হওয়ার অপেক্ষায় ছিলেন বলে মনে করা হচ্ছে। এর মধ্যে হাইস্কুলের পাট শেষ করেন ফিবি। এই সময়টাতে মেয়ের পাশে তাঁরা দুজন একসঙ্গে থাকতে চেয়েছিলেন।

বিল-মেলিন্ডার ২৭ বছরের সংসারে তিন সন্তান। তাঁরা দুজন ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ নামে একটি দাতব্য সংস্থার কো-চেয়ার এবং ট্রাস্টি।

গেটস পরিবার। (বাঁ থেকে) বিল, জেনিফার ক্যাথেরিন, রোরি জন, ফিবি অ্যাডেলে এবং মেলিন্ডা গেটস
গেটস পরিবার। (বাঁ থেকে) বিল, জেনিফার ক্যাথেরিন, রোরি জন, ফিবি অ্যাডেলে এবং মেলিন্ডা গেটসইনস্টাগ্রাম থেকে
গত বছর সেপ্টেম্বরে ১৮ হয় ফিবি অ্যাডেল গেটসের। বড় দুই সন্তানের মধ্যে জেনিফারের বয়স ২৫ আর রোরির ২১ বছর।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সে বিল গেটস এখন বিশ্বের চতুর্থ শীর্ষ ধনী। তাঁর নিট সম্পদের পরিমাণ ১৪ হাজার ৬০০ কোটি মার্কিন ডলার। বাবার সম্পদ অঢেল হলেও তিন সন্তানের প্রত্যেকে কেবল এক কোটি ডলার করে পাবে। বাকি সম্পদ চলে যাবে বিল-মেলিন্ডার ট্রাস্টে।

সূত্র: পিপল ও বিজনেস ইনসাইডার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি