1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনামঃ

জিতলেই বিদায়ঘণ্টা বাজবে ধোনির

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ১১২ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে সাফল্যের বিচারে দুই মেরুতে অবস্থান চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। এখনও পর্যন্ত হওয়া ১২ আসরে শিরোপার মুখ দেখেনি ব্যাঙ্গালুরু, ফাইনাল খেলতে পেরেছে মাত্র একবার। প্রতি আসরেই তারকাবহুল দল গড়ে হতাশা নিয়ে টুর্নামেন্ট শেষ করে তারা।

অন্যদিকে গড়াপেটার দায়ে দুইটি মৌসুমে ছিল না চেন্নাই সুপার কিংস। বাকি ১০ মৌসুমের মধ্যে ফাইনাল খেলেছে ৮ বার, শিরোপা জিতেছেন ৩ বার। অন্য দুই মৌসুমেও সেরা চারে উঠেছিল মহেন্দ্র সিং ধোনির দল। মূলত আইপিএল ইতিহাসের সবচেয়ে ধারাবাহিক ও অন্যতম সফল দলেরই নাম চেন্নাই।

তবে এবারের আসরে যেনো বদলে গেছে সকল চিত্র। যেখানে রীতিমতো উড়ছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও ধুঁকছে চেন্নাই সুপার কিংস। এখনও পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৭টি জিতেছে, ৩টি হেরেছে ব্যাঙ্গালুরু। অন্যদিকে ১১ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জয়ের দেখা পেয়েছে চেন্নাই, হেরে গেছে বাকি ৮টি ম্যাচ।

দেখতে দেখতে টুর্নামেন্ট চলে এসেছে শেষের দিকে। আজ (রোববার) নিজেদের দ্বিতীয় পর্বের ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই ও ব্যাঙ্গালুরু। এ ম্যাচ দিয়ে সেরা চারের টিকিট নিশ্চিত হয়ে যেতে পারে ব্যাঙ্গালুরুর আর বিদায়ঘণ্টা বেজে যেতে পারে ধোনির চেন্নাইয়ের। আইপিএল ইতিহাসে এখনও পর্যন্ত প্রথম রাউন্ডে বাদ পড়েনি চেন্নাই।

চেন্নাই-ব্যাঙ্গালুরুর মুখোমুখি প্রথম সাক্ষাতে ৩৭ রানের সহজ জয় পেয়েছিল ব্যাঙ্গালুরু। আজকের ম্যাচেও যদি পুনরাবৃত্তি ঘটে সেই ম্যাচের ফলের, তাহলে আনুষ্ঠানিকভাবে প্রথম দল হিসেবে আইপিএলের ১৩তম আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে যাবে ধোনির চেন্নাইয়ের। অন্যদিকে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে মুম্বাই ও দিল্লিকে পেছনে ফেলে টেবিলের শীর্ষে উঠে যাবে কোহলির ব্যাঙ্গালুরু।

ভারতের সাপ্তাহিক ছুটির দিন অর্থাৎ আজ (রোববার) টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে লড়বে দুই দল। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয় ম্যাচটি।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি