1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক জুয়া আইনে শাস্তি বাড়ানোর প্রস্তাব ডিসিদের ধানুশের বাবা বললেন, ‘বিবাহবিচ্ছেদ নয়, ঝগড়া হয়েছে’ ‘ব্ল্যাক টাইগার’ ও ‘ভেতারান’ রিমেকে সালমান লক্ষ্য অর্জন ও অদক্ষতার অজুহাতে ব্যাংকারদের চাকরিচ্যুত করা যাবে না ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পরপরই গ্রেপ্তার নয়: আইনমন্ত্রী প্রথমবারের মতো দেশে এলো এক ডোজের জনসন টিকা হাইকোর্টে তাহসানের আগাম জামিন এমন কোনো দেশ নেই এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ শান্তিরক্ষা মিশন থেকে র‌্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ১০৮৮৮ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র করোনায় আক্রান্ত টাইগার যুবাদের সামনে জয়ে ফেরার সুযোগ আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ৩ বাংলাদেশি

টঙ্গীতে পাওনা টাকার দাবিতে পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ, পুলিশের ফাঁকা গুলি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৫ মে, ২০২১
  • ১২৮ বার দেখা হয়েছে
টঙ্গীতে পাওনা টাকার দাবিতে পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ, পুলিশের ফাঁকা গুলি
শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে

গাজীপুর মহানগরীর টঙ্গীতে একটি পোশাক কারখানার শ্রমিকরা তাদের বাৎসরিক ছুটির পাওনা টাকার দাবিতে বিক্ষোভ করেছেন। বুধবার (০৫ মে) দুপুরে টঙ্গীর বিসিক এলাকার বিপি ওয়্যার লিমিটেড নামে পোশাক কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে।

এ সময় শ্রমিকরা অন্য পোশাক কারখানায় হামলার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে এবং ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছেন।

শ্রমিকরা জানান, কারখানা মালিক তাদের বাৎসরিক ছুটির পাওনা টাকা পরিশোধ করেনি। তারা পাওনা টাকার দাবিতে গত দুইদিন কারখানার ভেতরে কর্মবিরতি পালন করেছেন। বুধবার সকালে কাজে যোগ দিতে এসে দেখতে পান কারখানার প্রধান ফটকে কারখানা বন্ধের নোটিশ টানানো।

পুলিশ ও স্থানীয়রা জানান, কারখানা বন্ধের নোটিশ দেখতে পেয়ে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে তারা পার্শ্ববর্তী দিশারী অ্যাপারেলস লিমিটেডে কারখানায় ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কারখানাটির মানব সম্পদ বিভাগের কর্মকর্তা মো. আহম্মেদ হুসাইন বলেন, আমরা এ বিষয়ে বিজিএমইএর সভাপতির সঙ্গে কথা বলবো। তারপর সিদ্ধান্ত নেব।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক (জোন-২) আব্দুল জলিল জানান, শ্রমিকরা দুইদিন ধরে ছুটির টাকার দাবিতে কর্মবিরতি পালন করে আসছিল। বুধবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এসে কারখানা বন্ধ পেয়ে পার্শ্ববর্তী কারখানায় ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি